নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৮ নভেম্বর ২০১৪, ৪ অগ্রহায়ণ ১৪২১, ২৪ মহররম ১৪৩৬
এইচ টি ইমামের দাবি
আমার বক্তব্য বিকৃত করা হয়েছে
স্টাফ রিপোর্টার
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম দাবি করেছেন, ছাত্রলীগের উদ্দেশে তার দেয়া বক্তব্য গণমাধ্যমে বিকৃত ও খন্ডিতভাবে এসেছে। এজন্য এই বক্তব্য নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। তিনি গণমাধ্যমকে পুরো বক্তব্য শুনে সংবাদ পরিবেশনের আহ্বান জানান। এই সুযোগে বিএনপি-জামায়াত চক্র কুৎসা রটাচ্ছে বলেও অভিযোগ তার। গতকাল সোমবার বেলা সোয়া ১১টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। প্রসঙ্গত, গত বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, তোমাদের লিখিত পরীক্ষায় ভালো করতে হবে। তার পরে আমরা দেখব। তার এই বক্তব্যে দল ও বাইরে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার ওপর ক্ষুব্ধ হন বলে সংবাদ প্রকাশিত হয়।

তবে নিজের বক্তব্যের বাখ্যায় সংবাদ সম্মেলনে এইচ টি ইমাম দাবি করেন, ওই দিন আমি যা বলেছি তা হচ্ছে, যারা লিখিত পরীক্ষায় উন্নীত হবেন তারাই প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে চাকরি পাবেন। লিখিত পরীক্ষায় ভালো করলে পরে মৌখিক পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করতে হবে এবং তখন সহযোগিতা করা যাবে। ওই দিন আমি তাদেরকে কঠোর অনুশীলন করে নিজেদের যোগ্য করে গড়ে তোলার পরামর্শ দিই।

ইমাম বলেন, ১২ নভেম্বর আমি ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশে বলেছিলাম। একটি হলো লিখিত পরীক্ষা ভাল করতে হবে। কারণ ১০০০ নম্বর হচ্চে লিখিত পরীক্ষায়। সেখানেই ভাইভার নম্বরে কিছু করার থাকে না। লিখিত পরীক্ষার পর ভাইভাও ভাল করতে হবে। এজন্য যা যা করা দরকার তাই করবো। প্রয়োজনে আমি নিজেই তোমাদের কোচিং করাবো। ভাইভায় গিয়ে কিভাবে প্রশ্ন উত্তর, সালাম দিতে হবে। সেটা শিখাবো। কারণ বিএনপি আমলে একটি বিশেষ ভবনে বিসিএসসহ সহ বিভিন্ন পরীক্ষায় পাশ করিয়ে দিত। আমাদের সে অভিপ্রায় নেই। সেই অভিপ্রায় না থাকার কারণেই সাহসিকতার সাথে বলেছি, লেখাপড়া শিখে বিএসএস পরীক্ষার প্রস্তুতি নিতে।

এইচ টি ইমাম ৫ জানুয়ারির নির্বাচন সম্পর্কে বলেছিলেন, নির্বাচনের সময় আমি তো প্রত্যেকটি উপজেলায় কথা বলেছি, সব জায়গায় আমাদের যারা রিক্রুটেড, তাদের সঙ্গে কথা বলে, তাদেরকে দিয়ে মোবাইল কোর্ট করিয়ে আমরা নির্বাচন করেছি। তারা আমাদের পাশে দাঁড়িয়েছে, বুক পেতে দিয়েছে।

সংবাদ সম্মেলনে ৫ জানুয়ারি নির্বাচন নিয়ে তার বক্তব্যের বাখ্যা দিতে গিয়ে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, ওই সময় আমি সরকারের কেউ ছিলাম না। ওই সময় প্রশাসনে মোবাইল কোর্ট করানোর কথা প্রশ্নই ?ওঠে না। তবে আমি আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটর কো-চেয়ারম্যান হিসেবে আমার দায়িত্ব পালন করেছি। তিনি দাবি করেন, প্রশাসনিক কোনো হস্তক্ষেপ না করেই আমরা অবাধ সুষ্ঠ নির্বাচন পরিচালনা করার জন্য ও বিএনপি জামায়াত চক্রের ভোট প্রতিরোধে নির্বাচনী এলাকার প্রশাসনকে জানিয়েছি। বিভিন্ন অভিযোগ বিধি মোতাবেক প্রতিকার চেয়েছি। এই সময়ে প্রয়োজনে মোবাইল কোর্ট করার কথা অনুরোধ করেছি। আমি যা করেছি তা নির্বাচনী আইন বিধি মেনে করেছি। আর আমাদের 'রিক্রুট' করা মানে সকল প্রজাতন্ত্রের কর্মকর্তাকে বুঝিয়েছি। যাদের কোনো দলীয় পরিচয় নেই।


Fatal error: Uncaught exception 'PDOException' with message 'SQLSTATE[HY000]: General error: 26 file is encrypted or is not a database' in /home/janata/public_html/lib/newsHitCount.php:7 Stack trace: #0 /home/janata/public_html/lib/newsHitCount.php(7): PDO->query('Update newsHitC...') #1 /home/janata/public_html/lib/index.php(135): require('/home/janata/pu...') #2 /home/janata/public_html/web/details.php(10): lib->newsHitCount() #3 /home/janata/public_html/web/index.php(28): include('/home/janata/pu...') #4 /home/janata/public_html/index.php(15): include('/home/janata/pu...') #5 {main} thrown in /home/janata/public_html/lib/newsHitCount.php on line 7