নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৮ নভেম্বর ২০১৪, ৪ অগ্রহায়ণ ১৪২১, ২৪ মহররম ১৪৩৬
মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী পালিত
স্টাফ রিপোর্টার
বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে সারাদেশে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৩৮তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। গতকাল সোমবার রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় এ মৃত্যুবার্ষিকী পালিত হয়।

টাঙ্গাইলের সন্তোসে মওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ, দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ-ভাসানী) এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। ন্যাপ-ভাসানীর সভাপতি মোসতাক আহমেদ ভাসানীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অগ্রণী ব্যাংকের পরিচালক এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক এডভোকেট বলরাম পোদ্দার। সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা ও কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ।

সমাবেশে বলরাম পোদ্দার বলেন, মওলানা ভাসানী কখনো ক্ষমতার জন্য রাজনীতি করেননি। তিনি দেশের দুঃখী মানুষের জন্য রাজনীতি করেছেন। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মওলানা ভাসানীকে শ্রদ্ধা করতেন এবং ভালবাসতেন। তিনিও বঙ্গবন্ধুকে নিজের সন্তানের মতো স্নেহ করতেন। তিনি আরো বলেন, মওলানা ভাসানী যে লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে সারাজীবন সংগ্রাম করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তা বাস্তবায়িত হচ্ছে। তিনি ভাসানীর আদর্শের সকল কর্মীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। এর আগে মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাপ-ভাসানী এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে মওলানা ভাসানীর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এছাড়া নতুনধারা বাংলাদেশ নামে একটি সংগঠন ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর তোপখানা রোডস্থ সংগঠনের কার্যালয়ে 'তারুণ্যের রাজনীতিতে ভাসানীর অবদান' শীর্ষক আলোচনা সভার আয়োজন করে। সংগঠনের চেয়ারম্যান কলামিস্ট মোমিন মেহেদীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাষাসৈনিক লায়ন শামসুল হুদা। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নতুন ধারা বাংলাদেশের সিনিয়র ভাইস-চেয়ারম্যান শান্তা ফারজানা।

প্রসঙ্গত, মাওলানা ভাসানী পাকিস্তান ও বাংলাদেশের রাজনীতিতে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। দেশের মানুষের কাছে তিনি মজলুম জননেতা হিসেবে পরিচিত। তিনি ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট গঠনের অন্যতম উদ্যোক্তা ছিলেন। দেশের মহান মুক্তিযুদ্ধে মওলানা ভাসানী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি ১৯৭৬ সালের ১৭ নভেম্বর ইন্তেকাল করেন।


Fatal error: Uncaught exception 'PDOException' with message 'SQLSTATE[HY000]: General error: 26 file is encrypted or is not a database' in /home/janata/public_html/lib/newsHitCount.php:7 Stack trace: #0 /home/janata/public_html/lib/newsHitCount.php(7): PDO->query('Update newsHitC...') #1 /home/janata/public_html/lib/index.php(135): require('/home/janata/pu...') #2 /home/janata/public_html/web/details.php(10): lib->newsHitCount() #3 /home/janata/public_html/web/index.php(28): include('/home/janata/pu...') #4 /home/janata/public_html/index.php(15): include('/home/janata/pu...') #5 {main} thrown in /home/janata/public_html/lib/newsHitCount.php on line 7