নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৮ নভেম্বর ২০১৪, ৪ অগ্রহায়ণ ১৪২১, ২৪ মহররম ১৪৩৬
আদালতের নির্দেশ অমান্য করার অভিযোগ ওসি মশিউরের বিরুদ্ধে
স্টাফ রিপোর্টার
রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমানের বিরুদ্ধে আদালতের নির্দেশ অমান্যের অভিযোগ উঠেছে। রাজধানীর বাড্ডা এলাকায় একটি জমি দখলকে কেন্দ্র করে এমন অভিযোগ উঠেছে। আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও তিনি এ জমি দখল করে সেখানে একটি ঘর তুলেছেন। জমির মালিক ফরিদুল আলম এ অভিযোগ করেন। ফরিদ বাড্ডা থানা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ।

অভিযোগ থেকে জানা যায়, ফরিদুল আলম বাড্ডার এলাকায় এগার শতক জমি ক্রয় করেন। গত বছর হঠাৎ করেই এ জমির মালিকানা দাবি করেন ওসি মশিউর ও রফিকুল ইসলাম। এ বিষয়ে প্রথম জেলা যুগ্ম জজের আদালতে মামলা করেন ফরিদ। পরবর্তীতে সে মামলা উচ্চ আদালতে গড়ায়। আদালত জমিটির মামলা নিস্পত্তি না পর্যন্ত এর দখলদারিত্ব ও অন্যান্য সুবিধা ভোগের জন্য ফরিদের পক্ষে একটি আদেশ দেন। এ আদেশের প্রেক্ষিতে আর কেউ জমিতে কোন কিছু করতে পারবে না। কিন্তু গত ৮ নভেম্বর এ আদেশ অমান্য করে জমিটি দখল করেন মশিউর ও তার লোকজন। রাতের অন্ধকারেই দেয়াল ঘেরা এ জমি দখল করে সেখানে একটি ঘরও তোলেন। এ বিষয়ে ফরিদুল আলম বলে 'মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত আদালত জমিটি আমার আওতায় রাখার আদেশ দিলেও অন্যায়ভাবে সেটি দখল করে নেয় ওসি মশিউর। তিনি আদালতের নির্দেশ অমান্য করেছেন। তার লোকজন এখন জমিতে অবস্থান করছে।' এ বিষয়ে গত ৮ নভেম্বর মশিউরের বরাবরে একটি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে বলেও জানান ফরিদ। সেখানেও আদালতের নিষেধাজ্ঞা অমান্য করার জন্য সব দায়ভার মশিউরের উপর বর্তাবে বলেও জানানো হয়।

এ বিষয়ে মশিউর রহমানের সঙ্গে কথা হলে তিনি বলেন, 'জমির মালিকানা নিয়ে ঝামেলা হচ্ছে। ছয় মাসের জন্য এ জমির জন্য একবার নিষেধাজ্ঞা হয়েছে। তবে স্থায়ীভাবে কোনো নিষেধাজ্ঞা হয়েছে বলে আমার মনে হয় না।' তিনি কোন লিগ্যাল নোটিশ পাননি বলেও জানান। তবে নোটিশটি পাওয়ার পরে মশিউরের পক্ষ থেকে প্রাপ্তি স্বীকারের প্রমাণ সাংবাদিকদের সামনে তুলে ধরেন ফরিদ।

বিষয়টি নিয়ে সংবাদ না পরিবেশন না করার জন্য অনুরোধও করেন মশিউর। তিনি বলেন, 'কতো জমিই তো আছে, এটা নিয়ে সংবাদ করার কী আছে।' আদালত অবমাননার প্রসঙ্গ তুলে আনলে তিনি তা অস্বীকার করেন।


Fatal error: Uncaught exception 'PDOException' with message 'SQLSTATE[HY000]: General error: 26 file is encrypted or is not a database' in /home/janata/public_html/lib/newsHitCount.php:7 Stack trace: #0 /home/janata/public_html/lib/newsHitCount.php(7): PDO->query('Update newsHitC...') #1 /home/janata/public_html/lib/index.php(135): require('/home/janata/pu...') #2 /home/janata/public_html/web/details.php(10): lib->newsHitCount() #3 /home/janata/public_html/web/index.php(28): include('/home/janata/pu...') #4 /home/janata/public_html/index.php(15): include('/home/janata/pu...') #5 {main} thrown in /home/janata/public_html/lib/newsHitCount.php on line 7