নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৮ নভেম্বর ২০১৪, ৪ অগ্রহায়ণ ১৪২১, ২৪ মহররম ১৪৩৬
নেদারল্যান্ডসের গোল উৎসব
স্পোর্টস ডেস্ক
রবিন ফন পার্সি-আরিয়েন রোবেনরা শিগগির ছন্দে না ফিরলে দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন ডাচ ম্যানেজার। কোচের এই টোটাকাতেই মনে হয় কাজ হয়েছে? রোববার ইউরো বাছাই পর্বের ম্যাচে লাটভিয়াকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে তার ছাত্ররা। আমস্টারডাম অ্যারেনায় জোড়া গোল করেছেন বায়ার্ন মিউনিখ ফুটবলার আরিয়েন রোবেন ও শালকের ইয়ান ক্লাস হান্টেলার।

তাছাড়া স্কোরশিটে নাম উঠিয়েছেন দলীয় অধিনায়ক রবিন ভন পার্সিও। ২০১৪ বিশ্বকাপের তৃতীয় সেরাদের অবশিষ্ট গোলটি ধারে চেলসিতে খেলা তারকা জেফরি ব্রুমার। চেক প্রজাতন্ত্রের কাছে ৩-১ ব্যবধানে হেরে ইউরোর বাছাই শুরু করেছিল ডাচরা। দ্বিতীয় ম্যাচে অবশ্য ঘুরে দাঁড়িয়েছিল তারকাখচিত দলটি। কিন্তু তৃতীয় ম্যাচে এসে আবারো কক্ষচ্যুত হয় দ্য অরেঞ্জরা। ফলে শিষ্যদের কমিটমেন্ট নিয়ে ক্ষুব্ধ হয়ে গিয়েছিলেন হিডিস্ক। তবে রোববারের ম্যাচের পর হয়তো মনোভাব বদলাবে বর্ষীয়ান কোচের। ঘরের মাঠে পার্সিতেই গোল উৎসবের সূচনা হয়। কিকঅফের ছয় মিনিটে আরিয়েন রোবেনের নিকট থেকে বল পেয়ে নেদারল্যান্ডসকে প্রথম এগিয়ে নেন পার্সি। ৩৫ মিনিটে স্বাগতিকদের দ্বিতীয় গোলের কুশিলবও প্রথমের দুজনই। এবার অবশ্য ভূমিকা বদল হয়। ম্যানইউ ফুটবলারের নিকট থেকে বল পেয়ে স্কোরলাইন ২-০ করে বায়ার্ন ফুটবলার রোবেন। বিরতির আগেই ৩-০ করেন হান্টেলার। দ্বিতীয়ার্ধে ফিরে প্রথম গোল খেলার ৭৮ মিনিটে ডিফেন্ডার ব্রুমার পা থেকে। সাত মিনিট বাদে দলের পঞ্চম আর ম্যাচে নিজের দ্বিতীয় গোল তুলে নেন দারুণ খেলতে থাকা রোবেন। আর শেষ বাঁশি বাজার আগের মিনিটে সফরকারীদের কফিনে শেষ পেরেক ঠুঁকেন হান্টেলার। এই জয়ে ইউরো বাছাইয়ে 'এ' গ্রুপের পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে জায়গা পাকা করেছে নেদারল্যান্ডস।

চার ম্যাচ শেষে দুই জয় আর দুই হারে ছয় পয়েন্ট তাদের। সমান সংখ্যক ম্যাচে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপের শীর্ষে চেক রিপাবলিক। নয় পয়েন্ট নিয়ে দুই নম্বরে আইসল্যান্ড। তালিকার চার, পাঁচ ও ছয় নম্বরে তুরস্ক, লাটভিয়া এবং কাজাকাস্তান। 'বি' গ্রুপে দিনের অন্য ম্যাচে ওয়েলশের বিপক্ষে গোল শূন্য ড্র করেছে বেলজিয়াম। ফলে তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে নেমে গেছে ইডেন হ্যাজাডর্রা। দুইয়ে আছে বেলের ওয়েলশ। 'বি' গ্রুপে সবার ওপরে ইসরাইল।


Fatal error: Uncaught exception 'PDOException' with message 'SQLSTATE[HY000]: General error: 26 file is encrypted or is not a database' in /home/janata/public_html/lib/newsHitCount.php:7 Stack trace: #0 /home/janata/public_html/lib/newsHitCount.php(7): PDO->query('Update newsHitC...') #1 /home/janata/public_html/lib/index.php(135): require('/home/janata/pu...') #2 /home/janata/public_html/web/details.php(10): lib->newsHitCount() #3 /home/janata/public_html/web/index.php(28): include('/home/janata/pu...') #4 /home/janata/public_html/index.php(15): include('/home/janata/pu...') #5 {main} thrown in /home/janata/public_html/lib/newsHitCount.php on line 7