নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, রোববার ১৭ জুন ২০১৭, ৩ আষাঢ় ১৪২৪, ২১ রমজান ১৪৩৮
বর্তমানে দেশে কোনো শান্তির আলামত নেই : ড. এমাজউদ্দিন
স্টাফ রিপোর্টার
বর্তমানে দেশে কোনো শান্তির আলামত নেই বলে মন্তব্য করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দিন আহমদ বলেন, বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে গেছে এমন কথা শুনতে পেলেও বর্তমানে দেখা যাচ্ছে দারিদ্র্য সীমার নিচের লোকদের মোটা চাল ৪৮-৫০ টাকা কেজিতে কিনতে হচ্ছে। চারিদিকে শুধু হাহাকার শোনা যাচ্ছে। প্রতিদিন লাশের খবর পাওয়া যাচ্ছে। গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর তোপখানা রোডের হোটেল এশিয়ায় প্রগতিশীল জাতীয়তাবাদী দল পিএনপি আয়োজিত এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ড. এমাজউদ্দিন বলেন, পাহাড় ধসে ৪ সেনা সদস্যসহ দেড় শতাধিক নিহত ও ৩ থেকে ৫ হাজার লোক মানবেতর জীবনযাপন করলেও প্রধানমন্ত্রী বিদেশে গিয়ে এ পর্যন্ত একটি বাক্যও উচ্চারণ করেনি। স্বাধীন দেশে এমন একটি ঘটনা ঘটলো, সরকার এর জন্য কি করলো?

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই ভিসি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের আগে আপনি বলেছিলেন এটা সংবিধান রক্ষার নির্বাচন। কিন্তু পরবর্তীতে ক্ষমতায় যাওয়ার পর আর আপনি কথা রাখেননি। ফলে দেশে গণতন্ত্রের অভাব দেখা দিয়েছে। এর থেকে মুক্তির একমাত্র পথ হচ্ছে একটি সুষ্ঠু নির্বাচন। যেখানে মানুষ যাকে খুশি তাকে ভোট দিতে পারবেন।

শিক্ষা ও স্বাস্থ্য খাতকে উন্নয়ন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে বিশিষ্ট এই রাষ্ট্রবিজ্ঞানী বলেন, উন্নত শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা ছাড়া দেশে মাথা উঁচু করে দাঁড়াতে পারে না। এজন্য উন্নত শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা অতীব জরুরি।

সভাপতির বক্তব্যে পিএনপির চেয়ারম্যান ফিরোজ মোহাম্মদ লিটন বলেন, গণতন্ত্র রক্ষার জন্য আমরা দীর্ঘদিন যাবৎ আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছি। ঈদের পর তারই ধারাবাহিকতায় আমরা নতুন কর্মসূচি দিব। যতদিন দেশে মানুষের অধিকার ও সুশাসন প্রতিষ্ঠিত না হবে ততদিন আমাদের আন্দোলন চলবে।

এসময় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- পিএনপির মহাসচিব আহমেদুর রহমান, ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম, সিনিয়র যুগ্ম মহাসচিব টি এম কামরুল হাসান হৃদয়, সাংগঠনিক সম্পাদক কাজী জহিরুল ইসলাম সোহেল, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মো. মনির আহমেদ মামুন, সমবায় বিষয়ক সম্পাদক জাফর মাহমুদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্রনেতা এ এম আরিফ।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২২
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৫৯৪৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.