নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ২ জুন ২০১৬, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৩, ২৫ শাবান ১৪৩৭
বীরগঞ্জে নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে নির্বাচনী ফলাফল পাল্টে দেয়ার অভিযোগ
বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ভোগনগর ইউনিয়নে কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে নির্বাচনী ফলাফল পাল্টে দেয়ার অভিযোগ উঠেছে। পঞ্চম দফায় গত ২৮ মে ঐ ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হয়। গত মঙ্গলবার ভোগনগর ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে ঐ অভিযোগ করা হয়।

ঐ সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঐ ইউনিয়নের আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী রাজিউর রহমান। তবে সংশ্লিষ্ট নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ মাহামুদ ঐ অভিযোগ অস্বীকার করেছেন।

লিখিত বক্তব্যে রাজিউর রহমান বলেন, ইউনিয়নের নন্দগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ফলাফল পরিবর্তন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফিরোজ মাহামুদ জামায়াত দলীয় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বদিউজ্জামান পান্নাকে বিজয়ী করতে সহায়তা করেন। নন্দগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ফলাফল ঘোষণার মুহূর্তে স্ট্রাইকিং ফোর্সসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ মাহামুদ ঐ ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে প্রিজাইডিং কর্মকর্তার কাছে থাকা ফলাফল সিট নিয়ে ছিঁড়ে ফেলেন। কেন্দ্রে ফলাফল ঘোষণা না করে প্রিজাইংি কর্মকর্তাসহ ব্যালট ব্যাঙ্ নিয়ে ইউএনও অফিসে চলে যান। সেখানে প্রার্থীদের এজেন্টদের স্বাক্ষরবিহীন একটি ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফলে ঐ ভোটকেন্দ্রে রাজিউরের প্রাপ্ত ভোট দেখানো হয়েছে ১ হাজার ২৮১ ও বিজয়ী বদিউজ্জামান পান্নার প্রাপ্ত ভোট দেখানো হয়েছে ৫৮২। ঐ কেন্দ্রে মহিলা ও পুরুষ ভোটারদের জন্য পৃথক দুটি বুথ ছিল। কেন্দ্রে গণনায় দেখা যায়, বদিউজ্জামান মহিলা বুথে ৮০ ও পুরুষ বুথে ৭ ভোট পান। ঘোষিত ফলাফলে বদিউজ্জামান পান্না ৬ হাজার ৫১৭ ভোট পেয়ে নির্বাচিত ও তার নিকটতম প্রতিদ্বন্ধী রাজিউরের প্রাপ্ত ভোট দেখানো হয় ৬ হাজার ১২৬। ঐ সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ভোটের ফলাফল পাল্টে দেয়ায় ২৮ মে রাতেই রাজিউর রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করে ফলাফল ঘোষণা স্থগিত করার দাবি জানান। সেই সঙ্গে ঐ কেন্দ্রে পুনরায় ভোট গণনার জন্য আবেদন করেন। তার আবেদন বিবেচনা না করে প্রশাসনের তৈরি মনগড়া ফলাফল ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোঃ নুর ইসলাম, ভোগনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আদম মালিক, সাধারণ সম্পাদক মোঃ মমতাজুল করিম, ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকেরা ছাড়াও শতাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন।

ভোটকেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা গৌরাঙ্গ পাল ফলাফল সিট ছিঁড়ে ফেলার কথা স্বীকার করে জানান, ত্রুটি থাকার কারণে সেটি ছিঁড়ে ফেলা হয়েছিল। তবে ফিরোজ মাহামুদ বলেন, ঐ কেন্দ্রের ফলাফল কেন্দ্রেই করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট কেবল আইন-শৃঙ্খলার দায়িত্ব পালন করেছেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২২
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৯০৪৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.