নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ২ জুন ২০১৬, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৩, ২৫ শাবান ১৪৩৭
মুক্তি পেলেন রাসিক মেয়র বুলবুল
রাজশাহী ব্যুরো
রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল অবশেষে কারাগার থেকে মুক্তি পেলেন। বুধবার বেলা পৌনে ৪টার দিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম খান জানান, সাময়িক বরখাস্তকৃত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সর্বশেষ দু'টি মামলার জামিনের আদেশ বৃহস্পতিবার বিকেলে কারা কর্তৃপক্ষের হাতে পৌঁছে। ঐ দিনই সন্ধ্যায় আবার এটর্নি জেনারেল কার্যালয় থেকেও চিঠি আসে। যাতে বলা হয়েছিল বৃহস্পতিবার মেয়র বুলবুলের জামিনের বিপক্ষে আদালতে আপিল করা হয়েছে। যার শুনানি প্রথমে রোববার এবং পরে সোমবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সেই আপিলের শুনানি বুধবার অনুষ্ঠিত হয়েছে। এতে বুলবুলের পক্ষে রায় গেছে। ফলে তাকে মুক্তি দিতে কোনো বাধা না থাকায় তাকে মুক্তি দেয়া হয়েছে। মুক্তি পেয়ে মোসাদ্দেক হোসেন বুলবুল প্রথমে হেতেম খাঁ গোরস্থানে যান বাবা-মার কবর জিয়ারত করতে। এরপরে তিনি বাড়িতে যান।

জানা গেছে, বুলবুলের নামে সব মিলিয়ে ১৯টি মামলা রয়েছে। এসব মামলার মধ্যে ১৭টিতে বিচারিক আদালত থেকে জামিন পেয়েছে। সর্বশেষ গত ২৫ মে হাইকোর্ট থেকে অবশিষ্ট দুটি মামলায় জামিন পান।

উল্লেখ্য, ২০১৫ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত বিএনপি জোটের অবরোধ-হরতাল চলকালে মোট ৯টি মামলার আসামি হন রাসিকের নির্বাচিত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। এর মধ্যে ৪টি মামলায় তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। এ ৪টি মামলার মধ্যে পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ হত্যা মামলাও রয়েছে। তবে সে মামলায় বুলবুল আগে থেকে জামিনে রয়েছেন।

একের পর এক মামলা দায়েরের পর থেকে পলাতক ছিলেন মোসাদ্দেক হোসেন বুলবুল। গত বছরের ৭ মে পলাতক থাকা অবস্থায় তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন মোসাদ্দেক হোসেন বুলবুল। গত ১০ মার্চ হাইকোর্টের বিচারপতি এমদাদুল হক ও বিচারতি মজিবুর রহমান মিয়ার যৌথ বেঞ্চ বুলবুলকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা মন্ত্রণালয়ের নির্দেশ অবৈধ বলে ঘোষণা করেন। এর প্রেক্ষিতে গত ১৩ মার্চ তিনি রাজশাহীর আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেল আদালত আবেদন নাকচ করে আদালতে পাঠানোর নির্দেশ দেন। এর পর থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২৪
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৯০৮৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.