নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ২ জুন ২০১৬, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৩, ২৫ শাবান ১৪৩৭
তরুণ ডাক্তারদের প্রতি স্বাস্থ্যমন্ত্রী
আ'লীগের পরিচয় দিলে খারাপ জায়গায় পোস্টিং দেয়া হবে
স্টাফ রিপোর্টার
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কোনো ডাক্তার আওয়ামী লীগের পরিচয় দিলে কিংবা ভালো জায়গায় বদলির জন্য তৎবির করলে তাকে সবচেয়ে খারাপ জায়গায় পোস্টিং দেয়া হবে। তিনি বলেন, ডাক্তারদের পদায়ন ও প্রমোশনে আমি কোনো আপস করি না। গতকাল বুধবার দুপুরে রাজধানীর বিএমএ মিলনায়তনে ৩৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ ডাক্তার ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের অনুষ্ঠানিকভাবে সরকারি চাকরিতে যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, খুব শীঘ্রই চিকিৎসা সেবা আইন-২০১৬ আসছে, যেখানে চিকিৎসক ও রোগীদের স্বার্থ সংরক্ষিত থাকবে। ডাক্তারদের পদায়ন ও প্রমোশনের ব্যাপারে কোনো তদবীরে কাজ হবে না। তিনি বলেন, আমি যখন স্বাস্থ্যমন্ত্রী তখন শুধু সবার স্বাস্থ্যমন্ত্রী, এখানে কোনো রাজনীতি নাই। ডাক্তারদের পদায়নে কোনো রাজনৈতিক পরিচয়ে কাজ হবে না। আওয়ামী লীগের পরিচয় দিলে তাকে সবচেয়ে খারাপ জায়গায় পোস্টিং দেয়া হবে। ডাক্তারদের পদায়ন ও প্রমোশনে আমি কোনো আপস করি না।

এই সরকারের সময় ১৩ হাজার নতুন ডাক্তার নিয়োগ দেয়া হয়েছে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, নার্স সংকট নিরসনে শীঘ্রই সাড়ে ৩ হাজার নার্স নিয়োগ দেয়া হবে। পর্যায়ক্রমে সাড়ে ১৩ হাজার নতুন নার্স নিয়োগ দেয়া হবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, গ্রামের মানুষকে সঠিকভাবে সেবা প্রদান করতে হবে। তিনি বলেন, তোমরা গ্রামে গিয়ে ভালো ভাবে কাজ করবে। কোনোভাবেই যাতে গ্রামের মানুষের সেবা ব্যাহত না হয়। তোমরা সঠিকভাবে জনগণকে সেবা দিবে। তিনি বলেন, মানুষের দোরগড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অঙ্গীকার করেছিলেন তা পূরণের লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। আমরা মানুষের সেবা দিতে চাই। আমরা চাই প্রতিটা গ্রামের মানুষ সঠিকভাবে যেন স্বাস্থ্য সেবা পায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন মায়ের স্নেহ নিয়ে দেশের জন্য কাজ করছেন, তেমনি তোমরা গ্রামে গিয়ে গরিব-অসহায় মানুষের সেবা করবে।

যোগদানকৃত নতুন ডাক্তারদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যাদের যে স্থানে পদায়ন করা হবে, আগামী দু'বছর বাধ্যতামূলক তাদের সেইস্থানে থেকে সাধারণ মানুষকে চিকিৎসা সেবা দিতে হবে। দু'বছরের আগেই নতুন নিয়োগ পাওয়া চিকিৎকসরা নিজ কর্মস্থল থেকে বদলি হতে পারবেন না। দু'বছর পরে আপনাদের ভালোস্থানে পদায়ন করা হবে। প্রয়োজনে প্রশিক্ষণের ব্যবস্থাও করা হবে বলেও জানান তিনি। তিনি আরো বলেন, নতুন যোগদানকৃত ডাক্তারদের জীবন বৃত্তান্ত দেখে নিজ জেলা-উপজেলায় পোস্টিং দেয়া এবং যদি স্বামী ও স্ত্রী দু'জনই চিকিৎসক হন, তাদের দু'জনকেও এক জায়গায় পোস্টিং দেয়ার ব্যবস্থা করেছি। তাই সবাইকে বাধ্যতামূলকভাবে যোগদানকৃত স্থানে দু'বছর থেকে জনগণকে স্বাস্থ্যসেবা দিতে হবে। স্বাস্থ্য সচিব সৈয়দ মন্জুরুল ইসলামের সভাপতিত্বে স্বাস্থ্য অনুষ্ঠানে বক্তব্য রাখেন- অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) বাসুদেব গাঙ্গলী, বিএমএ সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সনাল, স্বাচিপের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. আব্দুল আজিজ প্রমুখ।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২৪
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৯০৮৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.