নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১১ মে ২০১৬, ২৮ বৈশাখ ১৪২৩, ৩ শাবান ১৪৩৭
৮ ইউনিয়নকে আধুনিক শহর হিসেবে গড়ে তোলার ঘোষণা দিলেন সাঈদ খোকন
স্টাফ রিপোর্টার
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় যুক্ত হওয়া আটটি ইউনিয়নকে আধুনিক শহরে রূপান্তর করার ঘোষণা দিয়েছেন মেয়র সাঈদ খোকন। গতকাল মঙ্গলবার ডিএসসিসি'র ৪৯নং ওয়ার্ডের ধলপুর কমিউনিটি সেন্টারে 'জনতার মুখোমুখি জনসমাবেশে' সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ ঘোষণা দেন।

মেয়র সাঈদ খোকন বলেন, ঢাকা দক্ষিণ সিটির সঙ্গে নতুন সংযুক্ত আটটি ইউনিয়নকে পরিকল্পিতভাবেই আধুনিক শহর হিসেবে গড়ে তোলা হবে। আর সে লক্ষ্যে কাজ শুরু করে দিয়েছি আমরা। তিনি বলেন, আমাদের পাহাড় সমান সমস্যা। আমরা যদি সবাই নিজের স্থান থেকে মেয়র হয়ে যাই, তাহলে নগর বাসযোগ্য হয়ে যাবে। জনতার জনসমাবেশে ৪৯নং ওয়ার্ডের নানা সমস্যার বিষয়ে শুনে সেগুলো সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন মেয়র সাঈদ খোকন। ঐ এলাকার সাধারণ মানুষ তাদের মূল সমস্যাগুলো মেয়রকে জানান। এ ওয়ার্ডের প্রধান সমস্যা হিসেবে মাঠ দখলমুক্ত করা, কবরস্থানে অবৈধ দখলমুক্ত ও সীমানা প্রাচীর স্থাপন, পার্ক নির্মাণ, রাস্তায় ধুলাবালি ও পানি জমার হাত থেকে রক্ষাসহ রাস্তা পরিষ্কার এবং পানি সমস্যা সমাধানের দাবি জানান তারা। এস এম বোরহান নামে স্থানীয় একজন বাসিন্দা বলেন, রাস্তা নির্মাণ সামগ্রী দিয়ে দখল করে রাখা হয়েছে গোলাপবাগ মাঠ। এর জবাবে মেয়র বলেন, আপনারা সবাই এ অনুষ্ঠান শেষে আমার সাথে যাবেন। তারপর মাঠ পরিষ্কার করে ফেলবেন। ধলপুর কবরস্থান দখলমুক্ত করা ও সীমানা প্রাচীর নির্মাণের দাবি জানান আরেকজন বাসিন্দা এস এম আলী হোসেন রানা। মেয়র সিটি করপোরেশনের সংশ্লিষ্ট দায়িত্বে থাকা কর্মকর্তাকে এর জবাব দিতে বলেন। ওই কর্মকর্তা বলেন, আগামী জুন মাসের মধ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সীমানা প্রাচীর নির্মাণ করা হবে। আরেকজন বাসিন্দা ও ৪৯নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান অভিযোগ করেন, সায়েদাবাদ থেকে গোলাপবাগ পর্যন্ত মেইন রোডে এক সপ্তাহ ধরে ঝাড়ু দেয়া হয় না এবং বর্ষা হলেই এ সড়কে পানি জমে। এর জবাবে সিটি করপোরেশনের ময়লা ব্যবস্থাপক বলেন, এ ধরনের সমস্যা ঐ এলাকায় আমার জানা মতে নেই। তবুও যখন অভিযোগ এসেছে, বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে। এছাড়া পূর্ব ধলপুর এলাকায় দীর্ঘদিন ধরে পানির সমস্যা চলছে বলে জানান মকবুল হোসেন। এর জবাবে ওয়াসার এক কর্মকর্তা বলেন, ঐ এলাকায় জমি পেলেই নতুন পাম্প বসানো হবে। তখন আর পানির সমস্যা থাকবে না। শিশু পার্ক স্থাপনের দাবি জানানো হলে মেয়র সাঈদ খোকন বলেন, ধুপখোলা মাঠকে আধুনিক পার্ক হিসেবে গড়ে তোলার প্রকল্প হাতে নেয়া হয়েছে। ৪৯নং ওয়ার্ডের সকল সমস্যা নোট করে নেয়া হয়েছে বলে জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী খান মোহাম্মদ বেলাল। তিনি বলেন, আজ থেকেই সকল সমস্যা সমাধানের জন্য কাজ শুরু হবে। গুরুত্ব অনুযায়ী পর্যায়ক্রমে সব সমস্যার সমাধান করা হবে। ৪৯নং ওয়ার্ডের কাউন্সিলার বাদল সর্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারুনর রশীদ মুন্না, ৪৮নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম অনু, ৪৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী শামীমসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলার এবং সিটি করপোরেশন, ওয়াসা ও পুলিশের কর্মকর্তারা।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২৫
ফজর৪:৪৪
যোহর১১:৪৩
আসর৩:৪৭
মাগরিব৫:২৮
এশা৬:৪১
সূর্যোদয় - ৬:০০সূর্যাস্ত - ০৫:২৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৫৭৮৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.