নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১১ মে ২০১৬, ২৮ বৈশাখ ১৪২৩, ৩ শাবান ১৪৩৭
আ'লীগের প্রতিপক্ষ এখন আ'লীগ
সফিকুল ইসলাম
আওয়ামী লীগের প্রতিপক্ষ হতে পারছে না বিএনপি। এ কারণেই বিএনপির পরিবর্তে ক্ষমতাসীন দল আওয়ামী লীগই এখন আওয়ামী লীগের প্রতিপক্ষ। এতে বিএনপি নয়, নিজ দলের প্রতিপক্ষক সামলাতেই হিমসিম খাচ্ছে আওয়ামী লীগ। প্রতিপক্ষরা সরকারের বিরুদ্ধে নানা ধরনের উস্কানিমূলক কর্মকা- চালিয়ে যাচ্ছে। এতে দলটির নেতাকর্মীরা বলছেন- আওয়ামী লীগের শত্রু এখন আওয়ামী লীগই।

সোমবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত ইউপি নির্বাচন পরবর্তী এক মতবিনিময় সভায় শেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি, জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এমপি বলেছেন, শেরপুরে আর মতিয়া চৌধুরীর শাসন চলতে দেয়া হবে না। তিনি বলেন, মতিয়া চৌধুরী নৌকার সাথে বিশ্বাসঘাতকতা করছে।

জানা গেছে, চলমান ইউপি নির্বাচনে একের পর এক ঘটছে হতাহতের ঘটনা। ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নিজেদের কোন্দলে এ পর্যন্ত নিহত হয়েছে ৩৫ জন। প্রকাশ্যে অস্ত্রের মহড়া ও হুমকি দিচ্ছে আওয়ামী লীগের এক নেতা আরেক নেতাকে। এছাড়া দেশের বিভিন্ন জায়গায় আওয়ামী লীগের দলীয় কোন্দলে সংঘর্ষের ঘটনা ঘটেই চলেছে। সমপ্রতি বিএনপি'র চেয়ারপাসন খালেদা জিয়া এক অনুষ্ঠানে বলেছেন, জঙ্গি, খুনি ও অপহরণকারীদের নিয়েই ক্ষমতাসীন আওয়ামী লীগের বসবাস। তিনি বলেন, গুম ও খুনের ঘটনার সাথেই আওয়ামী লীগের সম্পর্ক। তারা হচ্ছে জঙ্গিদের মদদদাতা। জঙ্গিদের নিয়েই তাদের সংগঠন।

শেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি, জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এমপি গত সোমবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত ইউপি নির্বাচন পরবর্তী এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেন, শেরপুরে যদি কারও শাসন চলে, তবে সেটা শেখ হাসিনার নেতৃত্বেই চলবে। অন্যথায় দলের নেতা-কর্মীরা রাজপথে নামবে। হরতাল অবরোধের ডাক দেবে। আর মতিয়া চৌধুরীর চামচা বনে গিয়ে যারা নৌকার সাথে বিশ্বাসঘাতকতা করেছে, দলের ত্যাগী-নিরীহ নেতা-কর্মীদের নানাভাবে হয়রানি করছে তারা আওয়ামী লীগে সদস্য থাকার অধিকার হারিয়েছে। মতিয়া চৌধুরী শান্ত শেরপুরকে অশান্ত করার অপরাজনীতি চালিয়ে যাচ্ছেন দাবি করে আতিক বলেন, তিনি ইশারায় প্রশাসনকে ব্যবহার করে নৌকার প্রার্থীদের পরাভূত করে আমার অবস্থানকে খাটো করার ষড়যন্ত্র করেছেন।

রাজধানীর মিরপুরের শাহ আলী থানা এলাকায় হরতালবিরোধী মিছিলে আওয়ামী লীগের দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। ৮ মে জামায়েতের ডাকা হরতালের বিরুদ্ধে এই কর্মসূচি পালনের সময় এ সংঘর্ষের ঘটনা ঘটে। ঠাঁকুরগাও সদর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র সঙ্গে নিয়ে প্রচারণার অভিযোগ উঠেছে। বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ছাত্রীসহ ছয় শিক্ষার্থীকে মারধর করে মোবাইল ফোন ছিনতাইয়ের অভিযোগে ৪ মে স্থানীয় ছাত্রলীগের ৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। ফেনীর পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এইচএম রাকিব হায়দারের ওপর হামলার ঘটনায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খায়রুল বাশার তপনকে প্রধান আসামি ও ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরো ১০/১২ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ইউপি নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় অভিযোগে ৩ মে আওয়ামী লীগের ৫ নেতাকে বহিষ্কার করা হয়েছে ও গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ৭ নেতাকে বহিষ্কার করার সুপারিশ করা হয়েছে।

নির্বাচনী পথসভায় কোমরে আগ্নেয়াস্ত্র নিয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে ভোট চাওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ২ মে রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদকে শোকজ করা হয়েছে। ২৬ এপ্রিল সিলেটের বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলায় ১৩ চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে সিলেট জেলা আওয়ামী লীগ। ২০ এপ্রিল নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় পুলিশের লাঠিপেটায় যুবলীগ নেতা আহত হওয়ার ঘটনায় যুবলীগ ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এ সময় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন যুবলীগের নেতাকর্মীরা। ১৬ এপ্রিল রাজধানীর শাহবাগ এলাকায় ছাত্রলীগের হামলায় আওয়ামী লীগ নেতাসহ ৩ জন আহত হয়েছেন। ১৪ এপ্রিল গভীর রাতে অস্ত্র নিয়ে মারামারির ঘটনায় রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) পাঁচ ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। ১৩ এপ্রিল সাভারে দিনদুপুরে জাপান প্রবাসী ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার ঘটনায় মূল অভিযুক্ত আওয়ামী লীগ নেতা এরশাদুর রহমানকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ৯ এপ্রিল যশোরের ঝিকরগাছায় আওয়ামী লীগের দু'গ্রপের সংঘর্ষের আশঙ্কায় ৩টি ইউনিয়নে ১৪৪ ধারা জারি করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল জলিল। ২৯ মার্চ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের হারুন ও আগুন গ্রুপের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ২ জন ছাত্রলীগ কর্মী আহত হয়েছেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২৫
ফজর৪:৪৪
যোহর১১:৪৩
আসর৩:৪৭
মাগরিব৫:২৮
এশা৬:৪১
সূর্যোদয় - ৬:০০সূর্যাস্ত - ০৫:২৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৫৭৯৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.