নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১১ মে ২০১৬, ২৮ বৈশাখ ১৪২৩, ৩ শাবান ১৪৩৭
রডের বদলে বাঁশ
দর্শনায় উদ্ভিদ সংগনিরোদ কেন্দ্রের ভবন পরিদর্শনে দুদকের তদন্ত দল
চুয়াডাঙ্গা প্রতিনিধি
চুয়াডাঙ্গার দর্শনায় উদ্ভিদ সংগনিরোদ কেন্দ্রের ভবন নির্মাণে 'বাঁশ' ব্যবহারের ঘটনায় অনিয়ম দুর্নীতি তদন্তে গতকাল মঙ্গলবার বেলা ১১টায় ভবন পরিদর্শন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক কুষ্টিয়ার উপ-পরিচালক আব্দুল গাফফারের নেতৃত্বে ৬ সদস্যের একটি দল পরিদর্শনে আসেন। এ সময় তারা দর্শনা পৌরসভার মেয়র মতিয়ার রহমান, সুধির কুমার সান্তারা, আবু সুফিয়ানসহ কয়েকজন স্থানীয় ব্যক্তি সঙ্গে কথা বলেন এবং ভবনের বিভিন্ন অংশ ভেঙে নির্মাণে দুর্নীতি পরীক্ষা করে দেখেন। পরিদর্শন দলে আরো ছিলেন চুয়াডাঙ্গা এলজিইডির নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম, জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আবদুল্লাহ আল মাসুম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নির্মল কুমার দে, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদুর রহমান ও দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা সুফি রফিকুজ্জামান। এ ছাড়াও তদন্তের সময় আরো উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট মামলার বাদী মেরিনা জেবুন্নাহার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ঢাকা খামারবাড়ীর প্রকৌশলী মাহবুবুর রহমান, বেনাপোল বন্দরের উদ্ভিদ সংগনিরোদ কর্মকর্তা ওয়াজেদ মিয়া, দর্শনা উদ্ভিদ সংগনিরোদ কেন্দ্রের কর্মকর্তা কামরুন্নাহার মিতা। মামলার তদন্তকারী কর্মকর্তা দুদক উপপরিচালক আব্দুর গাফ্ফার জানান, তদন্তকালীন সময়ে প্রকৌশল বিভাগের ৩ নির্বাহী প্রকৌশলীর উপস্থিতিতে ভবনের ছাদ, লুভার, কলাম ও সানশেডসহ বিভিন্ন্ স্থানে পরীক্ষা নিরীক্ষা করে দেখা হচ্ছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এ ব্যাপারে কোনো মন্তব্য করা যাবে না। গত ৬ এপ্রিল এ ভবন নির্মাণে অনিয়ম নিয়ে দায়ের করা মামলায় প্রধান আসামী ঠিকাদারী প্রতিষ্ঠান ঢাকার মনিপুরীপাড়ার মেসার্স জয় ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মনি সিং কে ঢাকা থেকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন ও র‌্যাবের একটি যৌথ দল। বর্তমানে তিনি জেল হাজতে রয়েছেন।

১১ এপ্রিল দুপুরে কৃষি মন্ত্রণালয়ের উপ-সচিব মাহমুদুল হক পাটোয়ারীর নেতৃত্বে পরিদর্শনকারীদল ঘটনাস্থল পরিদর্শন শেষে প্রকল্পের সিনিয়র মনিটরিং এন্ড ইভ্যুলেয়শন অফিসার মেরিনা জেবুন্নাহার বাদী হয়ে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স জয় ইন্টারন্যাশনালের প্রোপাইটার মনি সিং (৬৪/এ মনিপুরীপাড়া তেজগাঁও ঢাকা), ইঞ্জিনিয়ার্স কনসোর্টিয়াম লিমিটেডের (ইসিএল) ব্যবস্থাপনা পরিচালক আবদুস সাত্তার (৮৭০ শেওড়া পাড়া মিরপুর ঢাকা) এবং প্রকল্পের ক্রয় বিশেষজ্ঞ মো: আয়ুব হোসেন (ফ্লাট-২/৫২ তেজকুনিপাড়া তেজগাঁও ঢাকা) এই তিন জনের বিরুদ্ধে দামুড়হুদা মডেল থানায় গত ১১ এপ্রিল মামলা দায়ের করা হয়েছে। এর আগে এ দুর্নীতি ও অনিয়মের ঘটনার পর্যায়ক্রমে গত ২৯ এপ্রিল বেলা ১১টায় কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা-৩ আসনের সংসদ সদস্য মকবুল হোসেনের নেতৃত্বে ৫ সদস্যের তদন্ত দল দর্শনায় আসে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২২
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৫১৭১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.