নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১১ মে ২০১৬, ২৮ বৈশাখ ১৪২৩, ৩ শাবান ১৪৩৭
দৌলতদিয়ায় ট্রাক পারাপারে ফেরির টিকিট কিনতে দালাল লাগে
গোয়ালন্দ (রাজবাড়ী থেকে) আবু কালাম আজাদ
দক্ষিণাঞ্চলে ২১ জেলার সড়ক যোগাযোগের গুরুত্বপূর্ণ নৌরুট দৌলতদিয়া পাটুরিয়া ঘাট। প্রতিনিধি এ পথে বাস, মাইক্রোবাস, ট্্রাকসহ শত শত বিভিন্ন গাড়ি ফেরিতে নদী পারাপার হয়। এ সুযেগে দৌলতদিয়া ঘাটের ফেরির টিকিট বুকিং কাউন্টার ঘিরে এক শ্রেণীর দালাল চক্র সক্রিয় হয়ে উঠেছে। ট্রাক চালকদের অভিযোগ অতিরিক্ত টাকার বিনিময়ে দালাল না ধরলে এ ঘাটে ফেরির টিকিট মেলে না।

বিআইডবিস্নউটিসির দৌলতদিয়া ঘাট অফিস সূত্রে জানা যায়, দৌলতদিয়া ঘাট দিয়ে প্রতিদিন সাত থেকে আটশত ট্রাক ফেরিতে নদী পার হয়। পাঁচ থেকে সাত টন ওজনের প্রতিটি সাধারণ ট্রাকের সরকার নির্ধারিত ফেরি ভাড়া এক হাজার ষাট টাকা। তবে নির্ধারিত ওজনের চেয়ে ট্রাকে বেশি মাল, টিকিট মূল্য টিকিটের সাথে যোগ করা হয়। এজন্য ডিজিটাল ওয়েটস্কেলের মাধ্যমে ফেরি পার হতে আশা প্রতিটি ট্রাকে সঠিক ওজন পরিমাপ করা হয়। তাই স্কেল থেকে দেয়া ওজন সিলিপ অনুযায়ী প্রতিটি ট্রাকের ফেরি ভাড়া আদায় করা হয়ে থাকে। তবে মাল ভর্তি ট্রাকে ফেরি ভাড়া নির্ধারিত বিষয়টি ট্রাক চালকসহ অনেকের অজানা থাকে। এ সুযোগে স্থানীয় প্রভাবশালী দালাল চক্র বিআইডবিস্নউটিসির ফেরির টিকিট কিনে দেয়ার নামে চালকদের জিম্মি করে অতিরিক্ত টাকা আদায় করেছে।

সরেজমিনে দৌলতদিয়া ঘাটে দেখা যায়, যশোর থেকে আসা ট্রাকের চালক মো. খবির শেখ জানান, অজ্ঞাত এক দালালের খপ্পরে পড়েন তিনি। দ্রুত ফেরির টিকিট কিনে দেয়ার কথা বলে এ সময় ঐ দালাল তার কাছ থেকে ১৮০০ টাকা নেয়। কিছুক্ষণ পর চালকের হাতে ১০৬০ টাকা মূল্যের একটি ফেরির টিকিট ধরিয়ে দিয়ে দালাল পালিয়ে যায়। ট্্রাক চালক মো. খবির শেখ বলেন, দৌলতদিয়া ঘাটে দালাল না ধরে সরাসরি কাউন্টার থেকে ফেরির টিকিট সহসা পাওয়া যায় না। তাই ঝামেলা এড়াতে অতিরিক্ত টাকা দিয়ে ফেরির টিকিট কিনতে হয়। ঘাট সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা যায়, দৌলতদিয়া ঘাট বিআইডবিস্নউটিসির ফেরির বুকিং কাউন্টার ঘিরে দালাল চক্রের দৌরাত্ম্য চলছে দীর্ঘকাল ধরে। গোয়ালন্দ ঘাট থানার (ওসি) এস এম শাহজালাল বলেন, ইতোমধ্যে ট্্রাক বুকিং কাউন্টার এলাকা থেকে বেশ কয়েকজন দালালকে গ্রেফতার করেছে পুলিশ। অপর দালালদের আটক করতে পুলিশ তৎপর রয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২৫
ফজর৪:৪৪
যোহর১১:৪৩
আসর৩:৪৭
মাগরিব৫:২৮
এশা৬:৪১
সূর্যোদয় - ৬:০০সূর্যাস্ত - ০৫:২৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৫৭৮২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.