নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ৪ মে ২০২১, ২১ বৈশাখ ১৪২৮, ২১ রমজান ১৪৪২
হেফাজত নেতা আজিজুল জালাল-জুবায়ের আবারো রিমান্ডে
স্টাফ রিপোর্টার
হেফাজতের তা-বের ঘটনায় করা মামলায় হেফাজতে ইসলামের সদ্যবিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, সহকারী মহাসচিব মাওলানা জালাল উদ্দিন ও ঢাকা মহানগরীর সহ-সভাপতি মাওলানা জুবায়ের আহমদকে আবারও বিভিন্ন মেয়াদের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর মধ্যে আজিজুল হক ইসলামাবাদীর দুই মামলায় সাত দিন, জালাল উদ্দিনের এক মামলায় তিন দিন এবং জুবায়ের আহমেদের দুই মামলায় ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গতকাল সোমবার ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। এদিন তাদের তিনজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় বায়তুল মোকাররমে চলতি বছরের মার্চ মাসে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় করা মামলার (মামলা নং- ৫৭(৩)২১) সুষ্ঠু তদন্তের জন্য তাদের তিনজনকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পুলিশ। শুনানি শেষে বিচারক প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন। বায়তুল মোকারমে চলতি বছরের মার্চ মাসে হেফাজতের তা-বের ঘটনায় পল্টন থানায় করা আরেক মামলার (মামলা নং- ৬০(৩)২১) সুষ্ঠু তদন্তের জন্য আজিজুল হক ইসলামাবাদীকে দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পুলিশ। শুনানি শেষে বিচারক তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। অপরদিকে ২০১৩ সালের হেফাজতের তা-বের ঘটনায় মতিঝিল থানার করা মামলার (মামলা নং- ৯(৫)১৩) সুষ্ঠু তদন্তের জন্য মাওলানা জুবায়ের আহমদকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পুলিশ। শুনানি শেষে বিচারক তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে ১১ এপ্রিল আজিজুল হক ইসলামাবাদীকে, ১৭ এপ্রিল মাওলানা জালাল উদ্দিনকে এবং ১৬ এপ্রিল মাওলানা জুবায়ের আহমদকে গ্রেপ্তার করে আইন-শৃঙ্খলা বাহিনী। গ্রেপ্তারের পর তাদের বিভিন্ন মেয়াদের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

হারুন ইজহার ৯ দিনের রিমান্ডে: হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় গবেষণা সম্পাদক মুফতি হারুন ইজহারকে তিন মামলায় তিনদিন করে মোট নয়দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিনের আদালত এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা কোর্ট পুলিশের পরিদর্শক হুমায়ুন কবির বলেন, হাটহাজারী থানা পুলিশ হারুন ইজহারকে তিন মামলায় আটদিন করে মোট ২৪ দিনের রিমান্ড আবেদন করে। আদালত শুনানি শেষে আসামিকে তিনদিন করে মোট নয়দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। গত বুধবার দিবাগত রাতে চট্টগ্রাম নগরের খুলশী থানার লালখান বাজার মাদ্রাসা থেকে র‌্যাবের একটি দল হারুন ইজহারকে আটক করে। পরদিন (বৃহস্পতিবার) হাটহাজারীর সহিংসতায় সম্পৃক্ত থাকার অভিযোগে তাকে ওই থানায় হস্তান্তর করে র‌্যাব। একইদিন হাটহাজারী থানা পুলিশ তাকে হেফাজতের তিন সহিংসতা মামলায় গ্রেপ্তার দেখিয়ে ও ২৪ দিনের রিমান্ড আবেদন করে আদালতে প্রেরণ করে। জানা গেছে, ২০১৩ সালের ১০ জুলাই চট্টগ্রামের লালখান বাজার মাদ্রাসায় গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় হারুন ইজহার গ্রেপ্তার হন। দীর্ঘদিন কারাগারে থাকার পর মুক্তি পান তিনি। হারুন ইজহার বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতি ইজহারুল ইসলাম চৌধুরীর বড় ছেলে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২২
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১২৫৩৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.