নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ৪ মে ২০২১, ২১ বৈশাখ ১৪২৮, ২১ রমজান ১৪৪২
মমতা ব্যানার্জী যুগ যুগ জীয়
ছৈয়দ আন্ওয়ার
'বাংলা নিজের মেয়েকে চায়'-তৃণমূল কংগ্রেসের ভোটপূর্ব এই সেস্নাগানকে সার্থক করতেই যেন গোটা পশ্চিমবঙ্গ তাদের আশীর্বাদ উজাড় করে দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। তাই অতীতের সব রেকর্ড পেছনে ফেলে তৃতীয়বারের মতো ক্ষমতায় এলো মমতার তৃণমূল কংগ্রেস। পঞ্চাশ শতাংশের বেশি ভোট নিজের ঝুলিতে পুরে নরেন্দ্র মোদী আর অমিত শাহর বাংলা দখলের দুরভিসন্ধিকে চূর্ণবিচূর্ণ করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সাবাস! বাংলার সৎ-সাহসী মেয়ে, আপনাকে অশেষ ধন্যবাদ-সাদর অভিনন্দন!

মমতার জয়ের কারণ আর মোদীর হারের কারণগুলোর মধ্যে অন্যতম প্রধান মোদীর মুসলিম বিদ্বেষী আচরণ। রাজনীতি বিশ্লেষক ও সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য বলেন, 'বিজেপিকে লড়তে হয়েছে ৩০% ভোট ছাড়া। কারণ মুসলিম ভোট অর্থাৎ ৩০% ভোট বিজেপি পাবে না।' কেননা বিজেপি বারবরই মুসলমানদের বহিরাগত হিসেবে বিচার করে আসছে। কাজেই সার্বিকভাবে মুসলিম ভোটগুলো তৃণমূলের দিকে গেছে। তাছাড়াও নির্বাচনী প্রচারণার সময় মমতাকে আক্রমণ করায় গণসহানুভূতিও মমতার দিকেই গেছে। মমতা বন্দ্যোপাধ্যয়ের মনের জোরই তাকে আজকের অবস্থানে পৌঁছে দিয়েছে। তার দীঘার্য়ু কামনা করি।

পুনশ্চ : তৃণমূল কংগ্রেসের প্রতীক নির্বাচনই তার সাম্প্রদায়িক সম্প্রীতির পরিচয় তুলে ধরে। কবি কাজী নজরুলের সাম্প্রদায়িক সম্প্রীতিমূলক কবিতার সাথে মিল রেখে মমতা জোড়া ঘাসফুল প্রতীকে নির্বাচন করেন। অসাম্প্রদায়িক মন-মানসিকতা এবং চেতনা মানুষকে অপরাজেয় করে তোলে। ভবিষ্যতে মমতা ভারতের প্রধানমন্ত্রীর পদ অলঙ্কৃত করবেন_ সেই শুভক্ষণ দেখার অপেক্ষায় আছি।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২২
ফজর৪:৪৪
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩০
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১৩৮৮৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.