নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ৪ মে ২০২১, ২১ বৈশাখ ১৪২৮, ২১ রমজান ১৪৪২
রামগতিতে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন
রামগতি থেকে রেজাউল হক
লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরপোড়াগাঁছা ইউনিয়নের চরকলাকোপা গ্রামে এক কৃষকের পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করেছে। গত শনিবার রাতে উপজেলার চরপোড়াগাছা ইউনিয়নের চরকলাকোপা গ্রামের কিল্লার সমাজের লুতু চকিদার বাড়ির ইসমাইল হোসেনের পুকুরে এ ঘটনা ঘটে। এতে প্রায় আড়াই লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগী দাবি করেন। স্থানীয় ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, চরকলাকোপা গ্রামের ইসমাইল হোসেন কিল্লার দীঘি নামের একটি পুকুর রেডক্রিসেন্ট থেকে লিজ নিয়ে দীর্ঘ ৩০ বছর পর্যন্ত মাছচাষ করে আসছেন। ওই পুকুর নিয়ে একই এলাকায় আবদুল করিম, মাসুদ আলম, রুবেল ও নোমানের সাথে তার দীর্ঘদিন ধরে বিরোধ চলছে।

পুকুরের পানি শুকিয়ে যাওয়ায় তিনি ওই লিজকৃত পুকুর থেকে চাষকৃত সকল মাছগুলো ধরে তার বাড়ির নিজস্ব পুকুরে নিয়ে যায়। গতকাল সকালে দেখা যায় পুকুরের সকল মাছ মরে পানিতে ভাসতে থাকে এবং পুকুরে একটি বিষের বোতলও পাওয়া যায়। পুকেরে বিষ দিয়ে মাছ নিধনের ব্যাপারে তিনি ইসমাইল হোসেন, আবদুল করিম, মাসুদ আলম, রুবেল ও নোমান কে দায়ী করেন। চরপোড়াগাছা ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন হাওলাদার জানান, একটি চক্র আছে আমাদের এলাকায় এসব ঘটনা ঘটায়। এদের শনাক্ত করে বিচারের আওতায় আনা দরকার।

Fatal error: Uncaught exception 'PDOException' with message 'SQLSTATE[HY000]: General error: 13 database or disk is full' in /home/janata/public_html/lib/newsHitCount.php:7 Stack trace: #0 /home/janata/public_html/lib/newsHitCount.php(7): PDO->query('Update newsHitC...') #1 /home/janata/public_html/lib/index.php(135): require('/home/janata/pu...') #2 /home/janata/public_html/web/details.php(10): lib->newsHitCount() #3 /home/janata/public_html/web/index.php(28): include('/home/janata/pu...') #4 /home/janata/public_html/index.php(15): include('/home/janata/pu...') #5 {main} thrown in /home/janata/public_html/lib/newsHitCount.php on line 7