নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ৪ মে ২০২১, ২১ বৈশাখ ১৪২৮, ২১ রমজান ১৪৪২
আমতলীতে হতদরিদ্রের জমি প্রভাবশালীর দখলে
আমতলী (বরগুনা) প্রতিনিধি
বরগুনার আমতলী উপজেলার পূর্ব চিলা মৌজার হতদরিদ্র দেলোয়ার হোসেনকে সরকারের দেয়া এক একর জমি প্রভাবশালী ছালাম সন্ন্যামত, মহসীন সন্ন্যামত তার লোকজন জোরপুর্বক দখল করে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। হতদরিদ্র মো. দেলোয়ার হোসেন এমন অভিযোগ করেন। এ বিষয়ে দেলোয়ার হোসেন গতকাল রোববার আমতলী থানায় লিখিত অভিযোগ দিয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

জানা গেছে, ২০০৬ সালে উপজেলার পূর্ব চিলা মৌজায় এক একর সরকারী খাস জমি উপজেলা ভুমি অফিস মো. দেলোয়ার হোসেনকে বন্দোবস্ত দেয়। ২০১২ সালে ওই জমি তার নামে নামজাড়ি করা হয়। যার ক্ষতিয়ান নম্বর-৬৫০। বন্দোবস্ত পাওয়ার পর থেকে দেলোয়ার হোসেন জমি ভোগদখল করে আসছে। ২০১৯ সালে দোলোয়ার হোসেন দুই সন্তানের লেখাপড়ার উদ্দেশ্যে ঢাকায় চলে যান। ওইখানে তিনি একটি পোশাক কারখানায় কাজ নেন।

তিনি ঢাকা যাওয়ার সুবাদে তার বন্দোবস্তকৃত জমি স্থানীয় ছালাম সন্ন্যামত, মহসীন সন্ন্যামত, মঞ্জু সন্ন্যামত ও বাদল সন্ন্যামত জোরপূর্বক দখল করে নেন এমন অভিযোগ দেলোয়ার হোসেনের। তারা ওই জমির সীমানা (আইল) ভেঙে নিজের জমির সাথে মিলিয়ে নিয়েছে।

খবর পেয়ে জমির মালিক দেলোয়ার হোসেন তার জমি উদ্ধারের চেষ্টা চালায়। এতে সালাম সন্ন্যামত, মহসীন সন্ন্যামত ও তার লোকজন তাকে জীবন নাশের হুমকি দিচ্ছে। অসহায় দেলোয়ার হোসেন সরকারের দেয়া জমি বুঝে পেতে এলাকার মানুষের দ্বারে দ্বারে ঘুরলেও কোন প্রতিকার পাচ্ছেন না।

স্থানীয়ভাবে কয়েকদফায় সালিশ বৈঠকে বসার কথা হলেও সালাম ও মহসীন সন্ন্যাসত সালিস বৈঠকে বসছে না। তারা প্রভাবশালী হওয়ায় জমি দখল করে নিয়েছে। এ ঘটনায় হতদরিদ্র দেলোয়ার হোসেন গতকাল রোববার আমতলী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা বলেন, প্রভাবশালী ছালাম সন্ন্যামত, মহসীন সন্ন্যামত, মঞ্জু সন্ন্যামত ও বাদল সন্ন্যামত দরিদ্র দেলোয়ার হোসেনের জমি জোরপূর্বক দখল করে নিয়েছে।

অসহায় হতদরিদ্র দেলোয়ার হোসেন বলেন, আমি গরিব মানুষ দুটি ছেলে মেয়ের লেখাপড়ার জন্য ঢাকায় থেকে একটি পোশাক কারখানায় কাজ করি। এই সুযোগে ছালাম সন্ন্যামত, মহসীন সন্ন্যামত, মঞ্জু সন্ন্যামত ও বাদল সন্ন্যামত জমি দখল করে নিয়েছে। তিনি আরো বলেন, তারা আমাকে মেরে ফেলার হুমকি দিচ্ছে। আমি প্রশাসনের কাছে আমার জমি বুঝে পাওয়ার দাবি জানাই।

প্রভাবশালী ছালাম সন্ন্যামত জমি জোর করে দখলের কথা অস্বীকার করে বলেন, আমার বাবার জমি আমি ভোগ দখল করি।

আমতলী থানার এএসআই সাধন কুমার পাল বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে আইন-শৃঙ্খলা রক্ষায় উভয়পক্ষকে শান্ত থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

আমতলী থানার ওসি মো. শাহ আলম হাওলাদার বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ৯
ফজর৩:৫৬
যোহর১১:৫৫
আসর৪:৩৩
মাগরিব৬:৩৪
এশা৭:৫৩
সূর্যোদয় - ৫:১৮সূর্যাস্ত - ০৬:২৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫২০৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.