নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭, ৮ রবিউস সানি ১৪৪২
ক্যাসিনো খালেদের পৌনে ৪৩ কোটি টাকার অবৈধ সম্পদ
দুদকের অভিযোগপত্র অনুমোদন
স্টাফ রিপোর্টার
অবৈধ সম্পদ অর্জন ও পাচারের অভিযোগে সাবেক যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে দায়ের করা মামলায় অভিযোগপত্র অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিরুদ্ধে ৪২ কোটি ৭৫ লাখ ৭০ হাজার ৭৫৪ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং ৮ কোটি ৭৪ লাখ ৩৩ হাজার টাকা পাচারের তথ্য রয়েছে অভিযোগপত্রে। গতকাল সোমবার দুদকের প্রধান কার্যালয় থেকে মামলার অভিযোগপত্র অনুমোদন দেয়া হয়।

দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করে সাংবাদিকদের জানান, শিগগিরই অভিযোগপত্র আদালতে উপস্থাপন করা হবে।

ঢাকার ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবে অবৈধভাবে ক্যাসিনো চালানোর অভিযোগে গত ১৮ সেপ্টেম্বর র?্যাব গুলশানের বাসা থেকে খালেদ মাহমুদকে গ্রেফতার করে। এরপর তার সম্পদের অনুসন্ধানে নামে দুদক। খালেদ তখন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। পরে যুবলীগ থেকে তাকে বহিষ্কার করা হয়। অনুসন্ধানে প্রাথমিক তথ্য-উপাত্তের ভিত্তিতে ৫ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ৮৫৯ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলা করে দুদক।

তদন্তে মালয়েশিয়া, সিঙ্গাপুর ও থাইল্যান্ডের একাধিক ব্যাংক হিসেবে খালেদ মাহমুদের আরো অর্থের সন্ধান পাওয়া যায়। সব মিলিয়ে খালেদ মাহমুদের বিরুদ্ধে ৪২ কোটি ৭৫ লাখ ৭০ হাজার ৭৫৪ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং ৮ কোটি ৭৪ লাখ ৩৩ হাজার টাকা পাচারের মাধ্যমে স্থানান্তর, হস্তান্তর ও রূপান্তরের অভিযোগ আনা হয়। দুদকের উপপরিচালক ও মামলার তদন্তকারী কর্মকর্তা জাহাঙ্গীর আলম অভিযোগপত্র দাখিলের সুপারিশ করে সাক্ষ্য-স্মারক দাখিল করেন।

ক্যাসিনোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গত ১৮ সেপ্টেম্বর থেকে অভিযান চালিয়ে যুবলীগ নেতা ইসমাইল হোসেন ওরফে সম্রাটসহ কয়েকজন প্রভাবশালীকে গ্রেফতার করে। এরপর ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে অনুসন্ধানে নামে দুদক। ক্যাসিনো কেলেঙ্কারির ঘটনায় এ পর্যন্ত দুদক ২২টি মামলা করে। সব মামলার অভিযোগপত্র আগামী ডিসেম্বরের মধ্যে আদালতে দাখিল করা হবে বলে দুদকের একজন পরিচালক জানান।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীএপ্রিল - ১১
ফজর৪:২৩
যোহর১২:০০
আসর৪:৩১
মাগরিব৬:২১
এশা৭:৩৬
সূর্যোদয় - ৫:৪০সূর্যাস্ত - ০৬:১৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১০২৫৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.