নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ৯ নভেম্বর ২০১৯, ২৪ কার্তিক ১৪২৬, ১১ রবিউল আউয়াল ১৪৪১
বাতিল হচ্ছে গান্ধী পরিবারের বিশেষ নিরাপত্তা
জনতা ডেস্ক
এ বার ভারতের গান্ধী পরিবারের নিরাপত্তায় অবনমন হতে চলেছে। কেন্দ্রীয় সরকার সূত্রে খবর, এখন থেকে আর স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি) ক্যাটাগরির নিরাপত্তা পাবেন না সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র। তার বদলে শুধুমাত্র জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তাই বহাল থাকবে তাদের জন্য। শুক্রবার সন্ধ্যায় এই সংক্রান্ত আনুষ্ঠানিক ঘোষণা হতে পারে।

রাজনীতিকদের উপর হামলার আশঙ্কার প্রেক্ষিতেই তাদের নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করা হয়। সম্প্রতি গান্ধী পরিবারের নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করে দেখার পরই এমন সিদ্ধান্ত গৃহীত হয় বলে দিলি্ল সূত্রে জানা গিয়েছে। এ নিয়ে গান্ধী পরিবার এবং কংগ্রেসের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেয়া হয়নি। সরকারের পক্ষ থেকেও সোনিয়া-রাহুলদের এ নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি বলে দাবি গান্ধী পরিবারের ঘনিষ্ঠদের।

সাধারণত প্রধানমন্ত্রী, তার পরিবার, প্রাক্তন প্রধানমন্ত্রী এবং তার পরিবারের সদস্যরাই এসপিজি নিরাপত্তা পেয়ে থাকেন। ৩০০০ সুশৃঙ্খল বাহিনী সারা ক্ষণ তাদের নিরাপত্তা দেন। আর জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তায় ভিভিআইপিদের নিরাপত্তায় মোতায়েন থাকেন সিআরপিএফ সৈনিকরা। গত আগস্ট মাসে মনমোহন সিংহের এসপিজি নিরাপত্তা তুলে নেয়া হলেও, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং গান্ধী পরিবারের সদস্যরা এই নিরাপত্তা পেয়ে আসছিলেন। একই পরিবার দুই প্রাক্তন প্রধানমন্ত্রী আততায়ীদের হাতে খুন হওয়াতেই গান্ধী পরিবারকে এসপিজি নিরাত্তা দেওয়া হত। এ বার তা তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ৭
ফজর৩:৪৩
যোহর১১:৫৭
আসর৪:৩৭
মাগরিব৬:৪৭
এশা৮:১১
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৮১৮৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.