নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১
আবরার হত্যা ছাত্রলীগের তানভীর ফের রিমান্ডে
স্টাফ রিপোর্টার
আবরার ফাহাদ হত্যা মামলার আসামি বুয়েট ছাত্রলীগের সদস্য খন্দকার তাবাখখারুল ইসলাম তানভীরকে জিজ্ঞাসাবাদের জন্য আবারও হেফাজতে পেয়েছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন বলে আদালতসংশ্লিষ্ট পুলিশের কর্মকর্তা মাঝহারুল ইসলাম। গত ৮ অক্টোবর তাকে প্রথম দফায় তাবাখখারুলকে পাঁচ দিনের রিমান্ডে পায় পুলিশ। জিজ্ঞাসাবাদ চলাকালে

১৩ অক্টোবর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত। মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান তাকে সাত দিনের জন্য আবার হেফাজতে নেওয়ার আবেদন করেন। সেটার শুনানি নিয়ে আদালত গতকাল বৃহস্পতিবার আদেশ দেয়। ভারতের সঙ্গে চুক্তি নিয়ে ফেইসবুকে স্ট্যাটাস দেওয়ার জের ধরে বুয়েটছাত্র আবরার ফাহাদকে গত ৬ অক্টোবর রাতে শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে যায় বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা। রাত ৩টার দিকে হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার লাশ উদ্ধার করা হয়। আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। এঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। এঘটনায় পুলিশ এখন পর্যন্ত ২০ জনকে গ্রেফতার করেছে, যাদের বেশিরভাগই বুয়েট ছাত্রলীগের নেতা। তাদের মধ্যে এজাহারভুক্ত কয়েকজনকে সাময়িক বহিষ্কার করেছে ছাত্রলীগ। শেরে বাংলা হলের একটি কক্ষে আবরারকে কীভাবে ক্রিকেট স্টাম্প আর স্কিপিং রোপ দিয়ে কয়েক ঘণ্টা ধরে বেধড়ক পেটানো হয়েছিল, তার বিবরণ উঠে এসেছে এসব ছাত্রলীগ নেতার জবানবন্দিতে। এ হত্যা মামলার এজাহারভুক্ত আসামিদের মধ্যে তিনজন এখনও পলাতক। তারা হলেন- ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ১৬তম ব্যাচের মাহমুদুল জিসান, কেমিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭তম ব্যাচের এহতেশামুল রাব্বী তানিম এবং যন্ত্র কৌশল বিভাগের ১৭তম ব্যাচের মোর্শেদ। এজাহারভুক্ত আসামিদের বাইরে ঘটনার সঙ্গে জড়িতে সন্দেহে চারজনকে গ্রেফতার করা হয়।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৭
ফজর৪:৫৬
যোহর১১:৪৪
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৪সূর্যাস্ত - ০৫:১১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৮২৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.