নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭, ২৮ আশ্বিন ১৪২৪, ২২ মহররম ১৪৩৯
মার্কিন বিমান হামলায় ব্রিটিশ বংশোদ্ভূত আইএস সদস্য নিহত
জনতা ডেস্ক
মার্কিন বিমান হামলায় আইএসের ব্রিটিশ সদস্য স্যালি জোনস ও তার ১২ বছরের ছেলে নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, তার মৃত্যুর ব্যাপারে নিশ্চিত হওয়া গেলেও ঘটনাস্থলে গিয়ে তথ্য সংগ্রহ করা সম্ভব নয়। জোনস 'দ্য হোয়াইট উইডো' নামে পরিচিত ছিলো। সোশ্যাল মিডিয়াতেও বেশ সক্রিয় ছিলেন তিনি। টুইটারে ২০টি অ্যাকাউন্ট ছিলো তার। তবে সামপ্রতিক সময়ে কোনও পোস্ট দেখা যায়নি।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান জানায়, মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ ব্রিটিশ গোয়েন্দা সংস্থাকে জানিয়েছে যে জুনে সিরিয়া-ইরাক সীমান্তে ড্রোন হামলায় জোনস নিহত হয়েছেন।

আরও বলা হয়, রাক্কা থেকে মায়াদিনে পালিয়ে গিয়েছিলেন জোনস। সেখানে কর্তৃত্ব হারানোর সঙ্গে সঙ্গে অনেক আইএস সেনা পালিয়ে গেছে।

পেন্টাগনও তার মৃত্যুর ব্যাপারে নিশ্চিত কিছু বলতে পারেনি। পেন্টাগনের মুখপাত্র মেজর আদ্রিয়ান রাঙ্কাইন গ্যালোওয়ে বলেন, 'আমরা নিশ্চিত করে বলতে পারছি না। এমন তথ্য আমাদের কাছে নেই। তবে আমরা খতিয়ে দেখছি।'

ব্রিটিশ নাগরিক জোনস আগে সঙ্গীতের সঙ্গে যুক্ত ছিলেন। গ্রিনউইচে জন্ম নেওয়া জোনস বাস করতে দক্ষিণ পূর্ব লন্ডনে। সেখান থেকে কেন্টে যান তিনি। ২০১৩ সালে সিরিয়ায় যাওয়ার আগে ইসলাম গ্রহণ করেন তিনি। তার স্বামীও জুনাইদ হোসেনও ব্রিটিশ। তিনিও ২০১৫ সালে মার্কিন ড্রোন হামলায় প্রাণ হারান। হোসেনের মৃত্যুর পরই ব্রিটিশ মিডিয়া তাকে হোয়াইট উইডো বলে সম্বোধন করতে থাকে। এর আগেও সামান্থা লেদওয়াইটেকেও নামে এক ব্রিটিশকে এমন সম্বোধন করা হতে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ২২
ফজর৫:২৩
যোহর১২:১০
আসর৪:০২
মাগরিব৫:৪১
এশা৬:৫৭
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৯২৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.