নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭, ২৮ আশ্বিন ১৪২৪, ২২ মহররম ১৪৩৯
আজ বিশ্ব ডিম দিবস
ঢাকায় ৩ ঘণ্টার জন্য ডিমের হালি ১২ টাকা
অর্থনৈতিক রিপোর্টার
বিশ্ব ডিম দিবস উপলক্ষে আজ রাজধানী ঢাকায় থাকছে বিশেষ চমক। ৩ ঘণ্টার জন্য ডিমের হালি বিক্রি হবে ১২ টাকায়। আর এই অভাবনীয় ঘটনাটি শুরু হবে সকাল ১০টায়, চলবে বেলা ১টা পর্যন্ত। রাজধানীর খামারবাড়ীর কৃষিবিদ ইনস্টিটিউশনে 'বিশ্ব ডিম দিবস-২০১৭' উপলক্ষে এই বিশেষ অনুষ্ঠানের সঙ্গে সঙ্গে আরও আয়োজিত হবে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা। আর এসব যৌথভাবে আয়োজন করেছে বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তর (ডিএলএস) ও বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)।

আজ ১৩ অক্টোবর বিশ্ব ডিম দিবস। সেজন্যই বিশেষ মূল্যছাড়ে ডিম বিক্রির এই উদ্যোগ নেয়া হয়েছে। বিপিআইসিসি'র পক্ষ থেকে জানানো হয়েছে, আজ পালিত হতে যাচ্ছে ২২তম বিশ্ব ডিম দিবস। প্রাণিজ আমিষের চাহিদা পূরণ, স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠনসহ সর্বোপরি ডিমের গুণাগুণ সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ১৯৯৬ সাল থেকে এ দিবসটি বিশ্বজুড়ে একযোগে পালিত হয়ে আসছে। গত বছরের মতো এবারও দিবসটি যৌথভাবে উদযাপন করবে পোল্ট্রি সংশ্লিষ্ট ৭টি এসোসিয়েশনের সমন্বয়ে গঠিত বিপিআইসিসি ও ডিএলএস। এ দিবস উপলক্ষে ঢাকাসহ সকল বিভাগীয় শহরে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা এবং এতিম ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বিনামূল্যে ডিম বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আজ রাজধানীর খামারবাড়ীস্থ কৃষিবিদ ইনস্টিটিউশনে সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত প্রতিটি ডিম মাত্র ৩ টাকায় বিক্রি করা হবে। আমাদের এবারের সস্নোগান 'সুস্থ সবল জাতি চাই, সব বয়সেই ডিম খাই'।

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তথ্যানুযায়ী, গতকাল রাজধানীতে বাজারভেদে ফার্মের মুরগির প্রতি হালি ডিম ২৬-৩০ টাকায় বিক্রি হয়েছে, যা ১ সপ্তাহ আগে ছিল ২৬-২৮ টাকা। ডিমের হালি ১২ টাকা সম্পর্কে বিপিআইসিসি'র গণমাধ্যম উপদেষ্টা সাজ্জাদ হোসেন জানান, আগে এলে আগে পাবেন ভিত্তিতে ডিম কিনতে পারবেন ভোক্তারা। তবে প্রত্যেক ক্রেতা সর্বোচ্চ ৯০টি পর্যন্ত ডিম কিনতে পারবেন। প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী বিশেষ ছাড়ে কমপক্ষে ৫০ হাজার ডিম বিক্রি করা হবে। ডিমের পরিমাণ বাড়তেও পারে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ২৫
ফজর৫:০১
যোহর১১:৪৬
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:২০সূর্যাস্ত - ০৫:০৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৫৪৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.