নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭, ২৮ আশ্বিন ১৪২৪, ২২ মহররম ১৪৩৯
পৃথক স্থানে ৩ জন খুন
জনতা ডেস্ক
গতকাল পৃথক স্থানে ৩ জন খুন হয়েছে। বান্দরবানের লামা, বগুড়া ও বরিশাল থেকে জনতা প্রতিনিধিরা জানান-

লামায় রোহিঙ্গা যুবক খুন

লামা (বান্দরবান) প্রতিনিধি

বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নে মাকে নিয়ে বিরোধের জের ধরে খুন হয়েছে নুর হোসেন (২৮) নামে এক রোহিঙ্গা। বুধবার দিবাগত রাত আনুমানিক ২টায় ইউনিয়নের ৭নং ওয়ার্ড চেয়ারম্যান পাড়া এলাকায় জনৈক জসিমের খামার বাড়িতে এই খুন হয় বলে জানায় নিহতের স্ত্রী নুর ফাতেমা। নিহতের স্ত্রী নুর ফাতেমা (২৩) বলেন, দুইদিন আগে আমার স্বামীর ভাগিনা ইউছুপ তার ভাগিনী জামাই মো. ইউছুপ দুইজন এখানে বেড়াতে আসে। গতকাল দুপুরে তারা চলে যায়। তারা আমার শাশুড়ি হাজেরা বেগমকে নিয়ে যেতে চায়। কিন্তু আমার স্বামী তাকে না দিলে তারা রাগ করে চলে যায়। পরে গভীর রাতে দুই সিএনজি করে ভাড়াটিয়া লোক নিয়ে এসে আমার স্বামীকে কুপিয়ে খুন করে ও শাশুড়িকে নিয়ে যায়। আমার স্বামীর দুই ভাই নুর হাসি ও নুর আলী মালয়েশিয়া ও বড় ভাই কালা মিয়া অস্ট্রেলিয়া থাকে। তারা সেখান থেকে টাকা পয়সা দিয়ে ও তাদের হুকুমে ভাগিনা ইউছুপ ও ভাগিনী জামাই মো. ইউছুপ ভাড়াটিয়া খুনি দিয়ে এই ঘটনা ঘটিয়েছে।

জানা গেছে, ৫/৬ মাস আগে পরিবার নিয়ে পার্শ্ববর্তী চকরিয়া উপজেলার মানিকপুর থেকে লামার সরই ইউনিয়নে বসবাসের জন্য আসে নুর হোসেন। তারা ৪ ভাই। সে ছাড়া বাকি ৩ ভাই অস্ট্রেলিয়া ও মালয়েশিয়া থাকে। নুর হোসেন তার পরিবার রোহিঙ্গা এবং তারা আগে কঙ্বাজারের উখিয়া এলাকায় থাকত। নিহত নুর হোসেন সরই ইউনিয়নের ৭নং ওয়ার্ড চেয়ারম্যান পাড়া এলাকায় মো. জসিম উদ্দিনের খামার বাড়িতে চাষা হিসেবে থাকত ও চাষাবাদ করত।

খামারের মালিক জসিম উদ্দিন বলেন, নুর হোসেন তার স্ত্রী সন্তান নিয়ে ৫/৬ মাস আগে এখানে আসে। তারা নিজেদের বাংলাদেশি পরিচয় দেয় এবং জন্মনিবন্ধন দেখায়। ভোটার আইডি কার্ড চাইলে বলে, আমরা নতুন ভোটার হয়েছি কয়েকদিন পরে দিব। কিছুদিন আগে নুর হোসেন তার মা হাজেরা বেগমকেও এখানে নিয়ে আসে। পরে জানা যায় তারা রোহিঙ্গা।

স্থানীয় ইউপি মেম্বার আশ্রাফ আলী বলেন, সকালে খুনের ঘটনা শুনে আমরা ছুটে আসি। ঘরের ভিতরে জবাই করা রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখি। লাশের হাত দুইটি কেটে ফেলা হয়েছে। সামান্য একটু লেগে আছে। নিহতের স্ত্রী ও দেড় বছরের সন্তান আব্দুল খালেকের কান্নায় পরিবেশ ভারী হয়ে আসে।

এবিষয়ে সরই ইউপি চেয়ারম্যান ফরিদ-উল আলম বলেন, তারা রোহিঙ্গা। তাদের আগের বাড়ি কঙ্বাজারের উখিয়ায়। নিহতের স্ত্রী নুর ফাতেমা খুনিদের চিনতে পেরেছে বলে পুলিশ ও আমাদের জানিয়েছে। খুনের ঘটনার সত্যতা স্বীকার করে লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, খুব নৃশংসভাবে হত্যা করা হয়েছে। প্রকৃত ঘটনা উদ্ধার ও খুনিদের দ্রুত গ্রেফতারে কাজ করছে পুলিশ। লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ ময়নাতদন্তের জন্য বান্দরবান জেলা হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বগুড়ার শেরপুরে গৃহবধূকে হত্যার অভিযোগ

বগুড়া প্রতিনিধি

বগুড়ার শেরপুরে স্বামীর বিরুদ্ধে নির্যাতন ও শ্বাসরোধ করে এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে। গত বুধবার দিবাগত রাত অনুমান ১টার দিকে পুলিশ নিহত গৃহবধূ শিউলীর লাশ উদ্ধার করে । এ ঘটনায় শাশুড়ি শাহিনুর বেগমকে (৪০) আটক করা হয়েছে।

নিহতের পারিবারিক ও থানা সূত্রে জানা যায়, প্রায় দেড় বছর পূর্বে উপজেলার দুবলাগাড়ি চকপোতা গ্রামের সিদ্দিকের মেয়ে শিউলীর (১৯) বিয়ে হয় বাগড়া হঠাৎ পাড়া গ্রামের জামাল শেখের পুত্র মাসুদ রানার সাথে। গত ১১ অক্টোবর বুধবার সন্ধ্যায় তাদের মধ্যে সাবান ব্যবহার করা নিয়ে ঝগড়া হয় এবং মাসুদ শিউলীকে মারপটি করে। এর পর রাতে তারা ঘুমিয়ে পড়ে। রাতের কোন এক সময় স্বামী মাসুদ রানা তার ঘুমন্ত স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করেছে বলে অভিযোগ করে শিউলীর পিতার পরিবার। এদিকে মাসুদ রানার পরিবার দাবী করেছে শিউলী গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। পুলিশ খবর পেয়ে রাতেই শিউলীর মৃত দেহ উদ্ধার করে। তার গলায় দাগ রয়েছে। শিউলী-মাসুদ দম্পতির ঘরে ৪ মাসের একটি সন্তান রয়েছে। শিউলীকে হত্যার পর থেকে স্বামী পলাতক রয়েছে। এ ব্যাপারে থানা পুলিশের পরিদর্শক(তদন্ত) বুলবুল ইসলাম জানান, জিজ্ঞাসাবাদের জন্য মাসুদের মা শাহিনুর খাতুনকে আটক করা হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

বরিশালে স্কুল ছাত্রীর লাশ উদ্ধার

এফএনএস

বরিশালের আগৈলঝাড়া উপজেলার নগরবাড়ি গ্রাম থেকে স্কুল ছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার সকালে নিহতের লাশের ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। অপরদিকে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালানো দুইজনকে মুমূর্ষ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, নগরবাড়ি গ্রামের কালাম সরদারের কন্যা ও পঞ্চম শ্রেণীর ছাত্রী নুপুর আক্তারকে পড়াশুনার জন্য তার মা গত বুধবার দুপুরে গালমন্দ করে। এতে অভিমান করে ওইদিন সন্ধায় সবার অজান্তে ঘরের আড়ার সাথে গলায় ফাঁস লাগিয়ে নুপুর আত্মহত্যা করে। খবর পেয়ে ওইদিন রাতে পুলিশ লাশ উদ্ধার করেছে। অপরদিকে দাম্পত্য কলহের জেরধরে উপজেলার সুজনকাঠী গ্রামের মামুন মোল্লার স্ত্রী রেবা বেগম গতকাল বৃহস্পতিবার সকালে বিষপানে আত্মহত্যার চেষ্টা করে। মুমূর্ষু অবস্থায় তাকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। একইদিন সকালে বাবা-মায়ের সাথে অভিমান করে পীরেরপার গ্রামের পরেশ মুহুরীর কন্যা ও ষষ্ঠ শ্রেণীর ছাত্রী মুক্তা মুহুরী কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করে। স্বজনরা মুমূর্ষ অবস্থায় মুক্তাকে উদ্ধার করে আগৈলঝাড়া উপজেলা হাসপাতালে ভর্তি করেছে। তিন ছাত্রী নিখোঁজ: বরিশালের আগৈলঝাড়ায় তিন ছাত্রী নিখোঁজ হওয়ার ঘটনায় থানায় পৃথকভাবে সাধারণ ডায়েরী করেছেন শিক্ষার্থীদের পরিবার। নিখোঁজের ২০ ঘন্টা পর দুই ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। পুলিশ জানায়, উপজেলার বাকাল ইউনিয়নের পয়সা গ্রামের হাবিবুর রহমানের কন্যা ও পয়সা স্কুল এ- কলেজের একাদশ শ্রেনীর ছাত্রী আঁখি খানম গত বুধবার সকালে কলেজে যাবার পর থেকে নিখোঁজ হয়। স্বজনরা বিভিন্নস্থানে খুঁজেও তাকে না পেয়ে ওইদিন রাতে থানায় সাধারণ ডায়েরী করেছেন। নিখোঁজ কলেজছাত্রী আঁখিকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন পুলিশ। অপরদিকে গত বুধবার সকালে গৈলা ইউনিয়নের পূর্বসুজনকাঠী গ্রামের লিটন খলিফার কন্যা ও গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ে সপ্তম শ্রেণীর ছাত্রী খাদিজা আক্তার এবং কালুপাড়া গ্রামের সহিদ হাওলাদারের কন্যা পূর্বসুজনকাঠী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী সাজনা আফরিন আরমা বাড়ি থেকে স্কুলে যাবার পথে রহস্যজনকভাবে নিখোঁজ হয়। তাদের স্বজনরা বিভিন্নস্থানে খুঁজেও নিখোঁজ ছাত্রীদের সন্ধান না পেয়ে গত বুধবার রাতে থানায় পৃথকভাবে সাধারণ ডায়েরী করেন। থানার ওসি মোঃ আবদুর রাজ্জাক জানান, খাদিজা ও সাজনা নিখোঁজের ২০ ঘন্টা পর গত বুধবার গভীর রাতে বরিশাল নগরীর একটি বাসা থেকে পুলিশ তাদের উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছেন। নিখোঁজের বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৫
ফজর৫:১২
যোহর১১:৫৪
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:৩৩সূর্যাস্ত - ০৫:১২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪১৯২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.