নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭, ২৮ আশ্বিন ১৪২৪, ২২ মহররম ১৪৩৯
অঘোষিত ফাইনালে মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক
অঘোষিত ফাইনালে আগামীকাল মুখোমুখি হচ্ছে স্বাগতিক ভারত ও সফরকারী অস্ট্রেলিয়া। প্রথম দুই ম্যাচ শেষে তিন টি-২০ সিরিজে ১-১ সমতা। তাই ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় ও শেষ টুয়েন্টি টুয়েন্টি ম্যাচটি রুপ অঘোষিত ফাইনালে। এ ম্যাচের বিজয়ী দল জিতে নিবে সিরিজ। তাই দু'দলেরই লক্ষ্য তৃতীয় ও শেষ টি-২০ জিতে সিরিজ নিজেদের করে নেয়া। হায়দারাবাদে আগামীকাল সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ জয় করে ভারত। এরপর জয় দিয়ে টি-২০ সিরিজও শুরু করেছিলো টিম ইন্ডিয়া। বৃষ্টি আইনে প্রথম ম্যাচটি ৯ উইকেটে জিতেছিলো বিরাট কোহলির দল। তবে পরের ম্যাচেই সিরিজে সমতা আনে অস্ট্রেলিয়া। বোলারদের দুর্দান্ত নৈপুণ্যে ২৭ বল হাতে রেখেই ৮ উইকেটে জিতে নেয় অসিরা। ফলে সিরিজে ১-১ সমতা ফিরে আসে। তাই হায়দারাবাদের শেষ টি-২০ দু'দলের জন্যই ফাইনাল।

শেষ ম্যাচে জয় ছাড়া অন্য কিছুই ভাবছেন না ভারতের অধিনায়ক বিরাট কোহলি। শেষ টি-২০ নিয়ে কোহলি বলেন, 'ওয়ানডে সিরিজে আমরা দারুণ খেলেছি এবং সিরিজও জিতেছি। টি-২০ সিরিজেও জয় দিয়ে শুরু হয়েছিলো। কিন্তু দ্বিতীয় ম্যাচে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্যাচটি হারতে হয়েছে আমাদের। আশা করছি, তৃতীয় ম্যাচে দল ভালো খেলবে এবং ম্যাচ জিততে পারবো। আমাদের প্রধান লক্ষ্য সিরিজ জয়। এজন্য ভালো খেলতে হবে। ব্যাটিং-বোলিং ও ফিল্ডিং ভালো করতে হবে। ম্যাচের শুরু থেকেই অস্ট্রেলিয়ার উপর প্রাধান্য বিস্তার করতে চাই এবং জয় দিয়ে সিরিজ শেষ করতে চাই আমরা।'

সিরিজ জয়ে কথা বললেন অস্ট্রেলিয়ার অস্থায়ী অধিনায়ক ডেভিড ওয়ার্নারও। সেরা পারফরমেন্স দিয়ে তৃতীয় টি-২০ জিততে চান তিনি, 'দ্বিতীয় ম্যাচে আমরা দারুণ খেলেছি। বিশেষভাবে বোলাররা দারুণ পারফরমেন্স করেছে। এভাবে খেলতে পারলে, তৃতীয় ম্যাচও জয় সম্ভব। সিরিজ জয়ের জন্যই আমরা মাঠে নামবো। নিজেদের সেরাটা ঢেলে দিতে চাই। সিরিজ জিতে সফর শেষ করতে পারলে, দারুণ হবে। অন্তত একটি ট্রফি নিয়ে দেশে ফিরতে পারবো। দলের সবাই ভালো কিছু করার জন্য মুখিয়ে আছে। গৌহাটি ম্যাচের পর সকলের আত্মবিশ্বাস অনেকখানি বেড়ে গেছে।'

এখন পর্যন্ত টি-২০ ম্যাচে ১৫বার মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। এর মধ্যে ১০টি ম্যাচ জিতেছে ভারত এবং ৫টি জিতেছে অস্ট্রেলিয়া। পাশাপাশি পাঁচটি টি-২০ সিরিজের মধ্যে ভারত তিনটিতে এবং অসিরা ১টি জয় পায়। একটি সিরিজ হয় ড্র।

ভারত দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, মনিষ পান্ডিয়া, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, জসপ্রিত বুমরাহ, ভুবেনশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দা চাহাল, লোকেশ রাহুল, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল ও আশিষ নেহরা।

অস্ট্রেলিয়া দল: ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), জেসন বেহরেনড্রফ, ড্যান ক্রিস্টিয়ান, নাথান কলটার-নাইল, অ্যারন ফিঞ্চ, ট্রাভিস হেড, মইসেস হেনরিকস, গ্লেন ম্যাঙ্ওয়েল, কেন রিচার্ডসন ও এডাম জাম্পা, টিম পাইন (উইকেটরক্ষক), মার্কাস স্টোয়িনিস ও এন্ড্রু টাই।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৩
ফজর৫:১১
যোহর১১:৫৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৪
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:১২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৫৮৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.