নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭, ২৮ আশ্বিন ১৪২৪, ২২ মহররম ১৪৩৯
শেরপুরে চাল সবজিসহ নিত্য পণ্যের দাম অস্বাভাবিক
নাভিশ্বাস উঠেছে নিম্ন আয়ের মানুষের
শেরপুর থেকে জিএইচ হান্নান
শেরপুর জেলা সদরসহ পাঁচ উপজেলার নকলা, নালিতাবাড়ী, ঝিনাইগাতী ও শ্রীবরদীর বাজারে চালের দামে নিম্ন আয়ের ও মধ্যবিত্ত মানুষ অস্বস্তিতে নাভিশ্বাস। তবে মাছের দাম স্বাভাবিক থাকলেও গরু ও খাসীর মাংস ও সবজি দাম বেশ চড়া।

স্বস্তি নেই অন্যান্য নিত্য পণ্যের দামেও। নানা অজুহাতে এসব পণ্যের দাম বাড়ালেও পরবর্তীতে দাম কমার সম্ভাবনা থাকে খুবই কম। এতে করে নিত্য পণ্যের বাড়তি দামে জেলার নিম্ন শ্রেণী শ্রমিক ও মধ্যবিত্ত মানুষের নাভিশ্বাস উঠেছে।

ঈদুল আযহার পর থেকেই ক্রমাগত প্রকার ভেদে চালের দাম বেড়ে গরিব নিম্ন আয়ের মানুষের মোটা চাল ৪৮ টাকা কেজি, মাঝারি আটাশ চাল ৫২ টাকা কেজি এবং নাজির চাল ৬২ টাকা দামে বিক্রি হচ্ছে। এ দিকে চাল দাম কিছুটা কমলেও এর সাথে পাল্লা দিয়ে বেড়েছে শাক, সবজি ও কাঁচা মরিচের দাম। জেলার সব বাজারে সবজির দাম এমনটাই অগি্ন মূল্যে বেগুনে আগুন ধরেছে প্রতি কেজি ৯০ টাকা, কাকরোল ৭০ টাকা, করলা ৭০ থেকে ১০০ টাকা, গাঁজর ও টমেটোর কেজি ১০০/১২০ টাকা, আলু পূর্বের দাম ২০ টাকা কেজি রয়েছে, পেঁপে ২০ টাকা, মুখী কচু ২৫/৩০ টাকা, পটল ৫০/৬০ টাকা, বরবটি ৬০ টাকা, ঢেঁড়স ৮০ টাকা, শীতের সবজি ফুলকপি ১০০ টাকা, পাতাকপি ৭০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এ ছাড়া ৫০ টাকা কেজি দরের কাঁচা মরিচ প্রতিকেজি ২০০ টাকা, পেঁয়াজ ৪০ টাকা, রসুন ৭০/৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। অপর দিকে গরুর মাংস কেজি ৫০০ টাকা, খাসী মাংস ৭০০ টাকা এবং অপরিবর্তিত রয়েছে বয়লার মুরগীর দাম কেজি ১৩০ টাকা, কর্ক মুরগী ১৯০/২০০ টাকা কেজি। সবজি ব্যবসায়ীরা বলছেন শুধু শেরপুর নয় সাবা দেশে সম্প্রতি দু'দফা বন্যার কারণে কৃষক সবজির চাষ করতে পারেনি এ জন্যই সবজির বাজার অগি্নমূল্যে হয়েছে। তবে কার্তিক মাসের প্রথম সপ্তাহের দিকে শীতের সবজি বাজারে উঠতে শুরু করলেও খুব একটা দাম কমার সম্ভাবনা নেই এমনটাই মন্তব্য সবজি ব্যবসায়ীদের।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ৬
ফজর৪:০৮
যোহর১২:০৫
আসর৪:৪২
মাগরিব৬:৪২
এশা৮:০০
সূর্যোদয় - ৫:৩০সূর্যাস্ত - ০৬:৩৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭০০৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.