নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭, ২৮ আশ্বিন ১৪২৪, ২২ মহররম ১৪৩৯
মেডিকেল কলেজে সুযোগ পেয়েও অর্থাভাবে পড়ালেখা নিয়ে শঙ্কা
বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি
দরিদ্রতা আর নানা অসঙ্গতির সঙ্গে নিত্য লড়াই যেন নিয়তি। তবুও সে হার মানেনি দারিদ্র্যের কাছে। নানা প্রতিকূলতার বিরুদ্ধে নিরন্তর সংগ্রাম করেও জীবনে বড় হওয়ার স্বপ্ন দেখে সে। সে অনুযায়ী জীবনযুদ্ধে নেমে শত বাধা পেরিয়ে সরওয়ার হোসেন দেখিয়েছে বিশেষ কৃতিত্ব।

নাটোরের বাগাতিপাড়ার কাদিরাবাদ ক্যান্টনমেন্ট স্যাপার কলেজের মেধাবী ছাত্র সরওয়ার এ বছর মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় চান্স পেয়েছে। কিন্তু চরম দরিদ্রতা তার সেই স্বপ্নপূরণের পথে বিশাল বাধা। শুধুমাত্র অর্থাভাবে পড়ালেখা নিয়ে শঙ্কায় রয়েছে সে। সরওয়ার জানায়, সোমবার মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হলে উচ্ছ্বসিত হয় সে।

সে কুষ্টিয়া মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে। তার ভর্তি পরীক্ষার রোল নম্বর ১৬০৮৯৫। এর আগে বিজ্ঞান বিভাগে ২০১৬ সালে কাদিরাবাদ ক্যান্টনমেন্ট কলেজ থেকে এইচএসসিতে এবং ২০১৪ সালে সিংড়ার কলম উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষার উভয়টিতেই গোল্ডেন জিপিএ ৫ পেয়েছে সে। সরওয়ারের স্থায়ী নিবাস নাটোরের সিংড়া উপজেলার কালিনগর গ্রামে। সে ঐ গ্রামের আ. হান্নান ও সোহাগী বেগমের ছেলে।

পরিবারে দুই-ভাইয়েরে মধ্যে সরওয়ার ছোট। বড় ভাই সুমন কখনও খাল-বিল-নদীতে মাছ শিকার করে কখনও অটো চালিয়ে সংসার চালায়। অসুস্থ বাবার পক্ষে কোনো আয় করা সম্ভব হয় না। এইচএসসি পড়া অবস্থায় সে ফুপু বাগাতিপাড়ার বারইপাড়ার মনোয়ারা বেগমের বাড়ি থেকেই লেখাপড়া চালিয়েছে।

এছাড়া পৈত্রিক সূত্রে পাওয়া মা সোহাগী বেগমের সামান্য জমি বিক্রি করে চলেছে এতদিন সরওয়ারের পড়ালেখার খরচ।

সে অর্থও শেষ হয়ে গেছে। বর্তমানে মেডিকেল কলেজে ভর্তি হওয়ার মতো অর্থও জমা নাই সরওয়ারের পরিবারের কাছে। স্বপ্ন দেখেছিল একদিন ডাক্তার হবে সে। কিন্তু ভর্তির সুযোগ পেয়েও সেই ইচ্ছা পূরণ হবে কিনা সে জানে না। অর্থের অভাবে স্বপ্ন স্বপ্নই রয়ে যাবে কি না। সমাজের বিত্তবান ব্যক্তি বা প্রতিষ্ঠান এগিয়ে এলে হয়তো তার ডাক্তারি পড়াটা হবে এমনটায় বিশ্বাস সরওয়ারের।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২০
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫১
মাগরিব৫:৩২
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৪১৯.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.