নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭, ২৮ আশ্বিন ১৪২৪, ২২ মহররম ১৪৩৯
ইসলামপুরে ৭ হাজার মিটার কারেন্ট । জাল পুড়িয়ে ধ্বংস
ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
জামালপুরের ইসলামপুরে যমুনা নদীতে ভ্রাম্যমাণ অভিযানে ৭ হাজার মিটার কারেন্ট জাল আটক করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। গত মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে উপজেলা পরিষদ চত্বরে জালগুলি পুড়িয়ে ফেলা হয়।

জানা গেছে, উপজেলা প্রশাসনের উদ্যোগে গত সোমবার রাত তিনটা হতে ভোর ৬টা পর্যন্ত যমুনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালিত হয়। ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার এবিএম এহসানুল মামুনের নেতত্বে এ অভিযানে অংশ নেন উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা সুলিমুল্লাহ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু, আরডিও মহসিন রেজা, ইসমলামপুর থানা পুলিশ সদস্যসহ স্থানীয় যুবদলের নেতা কর্মীবৃন্দ। যমুনা নদীর সাপধরী, শিশুয়া, মাইজবাড়ি, মুনি্নয়া, উলিয়া ও সারিয়াকান্দি সীমান্তবর্তী এলাকাসহ যমুনার বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৫০টি প্রায় ৭ হাজার মিটার কারেন্ট জাল ও প্রায় আঁধামণ ইলিশ মাছ আটক করে ভ্রাম্যমাণ অভিযানের সদস্যরা। অভিযানের সময় খবর পেয়ে জেলেরা মাছধরার জালগুলি ফেলে পালিয়ে যায়।

এব্যাপারে ইসলামপুর উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা সলিমুল্লাহ জানান, আটককৃত কারেন্ট জাল গত মঙ্গলবার দুপুরে পুড়িয়ে ফেলা হয়েছে এবং ইলিশ মাছগুলো স্থানীয় একটি এতিম খানায় দেয়া হয়েছে।

উল্লেখ্য যে, ১ অক্টোবর থেকে ২২ অক্টোবর ইলিশের প্রধান প্রজনন মৌসুম। এ সময় সারাদেশে ইলিশ আহরণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ ও বিক্রয় দ-নীয় অপরাধ। এ আইন অমান্যকারীর শাস্তি কমপক্ষে এক বছর হতে সর্বোচ্চ দুই বছরের সশ্রমকারাদ- অথবা সর্বোচ্চ পাঁচহাজার টাকা জরিমানা অথবা উভয় দ- হতে পারে। কিন্তু এই আইন বা সরকারি নিশেধাজ্ঞার তোয়াক্কা না করে জামালপুরের যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অবাধে মা ইলিশ ধরছে জেলেরা।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২০
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫১
মাগরিব৫:৩২
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৪১৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.