নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১২ অক্টোবর ২০১৮, ২৭ আশ্বিন ১৪২৫, ১ সফর ১৪৪০
তারেক রহমানের যাবজ্জীবন রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতার বিচার : রিজভী
স্টাফ রিপোর্টার
একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবন কারাদ- দেয়ার রায়কে 'স্টেট স্পনসরড জাজমেন্ট' বা রাষ্ট্রীয়

পৃষ্ঠপোষকতার বিচার হিসেবে আখ্যায়িত করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, বিএনপিকে পরিকল্পিতভাবে ধ্বংস করতেই সরকারের বিশেষ ব্যক্তির মনোবাঞ্ছনা পূরণে এ রায়। রায়কে 'উদ্দেশ্যপ্রণোদিত' বলে উল্লেখ করে তিনি বলেন, একতরফা নির্বাচন করার জন্য এ রায় একটি কারসাজি। গতকাল বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ২১ আগস্ট বোমা হামলা মামলায় তারেক রহমানসহ অন্যান্য নেতা ও উচ্চপর্যায়ের কর্মকর্তাদের ফাঁসানোর জন্য রাষ্ট্রযন্ত্রকে কি নির্মমভাবে ব্যবহার করা হয়েছিল, সেই সম্পর্কে আপনাদের ইতিপূর্বে অবহিত করেছি। তিনি বলেন, হাত-পায়ের নখ তুলে নিয়ে শারীরিক নির্যাতনের মাধ্যমে সম্পূরক জবানবন্দি নেয়া হয়েছিল।

বিএনপির এ মুখপাত্রের ভাষ্য- 'মুফতি হান্নান দাবি করে বলেন, ব্যাপক নির্যাতন করে সিআইডির লিখিত কাগজে তার সই আদায় করা হয়েছে।' বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করার জন্যই কারও ইচ্ছা পূরণে এ রায় দেয়া হয়েছে বলে জানান রুহুল কবির রিজভী।

বিএনপির এই নেতা বলেন, তথ্যমতে এ পর্যন্ত দেশের বিভিন্ন কারাগার থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে বিশেষ ক্ষমতায় প্রায় ৬ হাজারের মতো ভয়ঙ্কর আসামি ছেড়ে দেয়া হয়েছে। সুতরাং সরকার এবং সরকার নিয়ন্ত্রিত বিচার প্রক্রিয়া দুষ্টকে পালন করারই দায়িত্ব প্রহণ করেছে।

রিজভী আরো বলেন, যতদিন এ ভোটারবিহীন সরকার ক্ষমতায় থাকবে, ততদিন কেউ ন্যায়বিচার পাবে না বলেই জনগণ মনে করে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ১৯
ফজর৩:৪৪
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৮৯১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.