নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১২ অক্টোবর ২০১৮, ২৭ আশ্বিন ১৪২৫, ১ সফর ১৪৪০
টেকনাফে তিতলির আঘাত
শত শত ঘরবাড়ি বিধ্বস্ত। খোলা আকাশের নিচে মানুষ
স্টাফ রিপোর্টার
ভারতের কলকাতা, ওড়িশা ও অন্ধ্র উপকূল হয়ে ঘূর্ণিঝড় 'তিতলি' এখন বাংলাদেশের দিকে ধেয়ে আসছে। 'তিতলি'র প্রভাবে বঙ্গোপসাগরে গত মঙ্গলবার থেকেই গভীর নিম্নচাপ শুরু হয়েছে। নিম্নচাপ থেকে সৃষ্ট সাগরের উত্তাল ঢেউয়ে কঙ্বাজার উপকূলের শতাধিক ঘরবাড়ি এরইমধ্যে বিধ্বস্ত হয়ে গেছে। গতকাল বৃহস্পতিবার (১১ সেপ্টেম্বর) সকাল থেকে ভারিবর্ষণ ও প্রবল ঢেউয়ের তোড়ে ধ্বংস শুরু হয় কঙ্বাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপের বসতিগুলোতে।

এদিকে ঘূর্ণিঝড় কবলিত ওইসব এলাকার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হচ্ছে। তবে প্রকৃতির সঙ্গে লড়াই করে এখনও অনেকেই বাড়িঘরেই অবস্থান করছেন। আবহাওয়া অধিদফতরের পক্ষ থেকে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে।

শাহপরীর দ্বীপের বাসিন্দাদের

সঙ্গে কথা বলে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকেই জোয়ার চলাকালে সাগরের ঢেউ স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ উঁচু হয়ে আছড়ে পড়ছে। দুপুরের আগেই শত শত ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে যায়। এতে অন্তত ৪ শতাধিক মানুষ খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান জানিয়েছেন, উত্তাল সাগরের ঢেউয়ের আঘাতে শত শত ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্তদের মাঝে খাবার বিতরণ করা হচ্ছে। উপজেলা প্রশাসন সর্বাত্মক সহযোগিতা নিয়ে দুর্গতদের পাশে আছে।

তিনি বলেন, দুপুরের দিকে খবর পেয়েই আমি শাহপরীর দ্বীপের দিকে রওনা হই। ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ২০ কেজি করে চাল বিতরণসহ নানা সামগ্রী বিতরণ করা হচ্ছে। ঘূর্ণিঝড়ে ঘরবাড়ি হারানো বাসিন্দাদের নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিয়ে যাচ্ছি। তবে অরক্ষিত বেড়িবাঁধ ও তিতলির কারণে পানির উচ্চতা বৃদ্ধি পাওয়ায় এসব ঘরবাড়ি দ্রুত বিধ্বস্ত হয়েছে বলে জানান তিনি।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ১৬
ফজর৪:৪১
যোহর১১:৪৫
আসর৩:৫৪
মাগরিব৫:৩৫
এশা৬:৪৭
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:৩০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৭০৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.