নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১২ অক্টোবর ২০১৮, ২৭ আশ্বিন ১৪২৫, ১ সফর ১৪৪০
ইউক্রেন রুখে দিল ইতালিকে
স্পোর্টস ডেস্ক
নিজেদের মাঠে ইতালির জয় খরা আরও দীর্ঘ হয়েছে। ইউক্রেনের বিপক্ষে অধিকাংশ সময় চাপ ধরে রেখে প্রথমে এগিয়ে গেলেও জিততে পারেনি চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

জেনোয়ায় বুধবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। অধিকাংশ সময় বল দখলে রাখার পাশাপাশি প্রথমার্ধে আক্রমণে একচেটিয়া আধিপত্য ছিল স্বাগতিকদের। এ সময়ে মোট ১০টি শট নেয় তারা, যার পাঁচটিই ছিল লক্ষ্যে; কিন্তু সাফল্য মেলেনি। দারুণ নৈপুণ্যে ইউক্রেনের পোস্ট আগলে রাখেন আন্দ্রি পিয়াতভ। ২৩তম মিনিটে তিনি ফেদেরিকো বের্নারদেস্কির শট এক হাত দিয়ে কোনোমতো ক্রসবারের উপর দিয়ে পাঠান। ৩৭তম মিনিটে ফিওরেন্তিনার ফরোয়ার্ড ফেদেরিকো চিয়েজার জোরালো শট আবারও কর্নারের বিনিময়ে ফেরান শাখতার দোনেৎস্কের এই গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে জাল আর অক্ষত রাখতে পারেননি পিয়াতভ। ৫৫তম মিনিটে ডি-বঙ্রে বাইরে থেকে ইউভেন্তুস ফরোয়ার্ড বের্নারদেস্কির নেওয়া শটে বল ঝাঁপিয়ে পড়া গোলরক্ষকের হাতে লেগে জালে জড়ায়। খেলার ধারার বিপরীতে ৬২তম মিনিটে সমতায় ফেরে ইউক্রেন। রোমানের একটি শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান জানলুইজি দোন্নারুম্মা। ওই কর্নার থেকেই ভলিতে জাল খুঁজে নেন রুসলান মালিনভস্কি।

৭০তম মিনিটে দ্বিতীয় গোল পেয়ে যেতে পারতেন মালিনভস্কি। কিন্তু তার দারুণ ফ্রি-কিকে বল দোন্নারুমার আঙুল ছুঁয়ে লাগে ক্রসবারে। ফিরতি বলে কাছ থেকে তারাস স্তেপানেনকোর হেড ঠেকিয়ে ইতালিকে সমতায় রাখেন এসি মিলানের গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা। এই নিয়ে ঘরের মাঠে টানা পাঁচ ম্যাচ জয়শূন্য থাকার রেকর্ড স্পর্শ করল ইতালি। এর আগে ১৯২৩ থেকে ১৯২৫ সাল পর্যন্ত টানা পাঁচ ম্যাচে কোনো জয় ছিল না তাদের। রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্ব উতড়াতে না পারা ইতালি শেষ ১২ ম্যাচের মাত্র দুটিতে জিতেছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ১৯
ফজর৩:৪৪
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৮৫৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.