নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০১৯, ২৫ আশ্বিন ১৪২৬, ১০ সফর ১৪৪১
আবরার হত্যার বিচারের দাবিতে রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ
স্টাফ রিপোর্টার
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিলটি বের করা হয়। এতে নেতৃত্ব দেন ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পদক ইকবাল হোসেন শ্যামল। পরে তারা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টিএসসি এসে তাদের মিছিল শেষ করে। ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, সরকার ভারতের সঙ্গে যেসব চুক্তি করেছে তা দেশের স্বার্থবিরোধী। সেগুলোই আবরার ফেসবুকে লিখেছিল। আমরা সেসব দাবি বাতিল করার দাবি জানাচ্ছি। ফাহাদের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ- নিশ্চিত করার দাবিও জানান তিনি। ক্যাম্পাস পরিস্থিতি নিয়ে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ কোথাও অন্যান্য ছাত্র সংগঠনের সহাবস্থান নেই। ডাকসু নির্বাচন হলেও ক্যাম্পাসে কার্যকরী সহাবস্থান নিশ্চিত করতে পারেনি প্রশাসন। আমরা ভয়ভীতিহীন ক্যাম্পাস চাই। এদিকে বুয়েট ছাত্র আবরার ফাহাদকে হত্যার বিচারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। সংগঠনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই কর্মসূচি পালন করে ছাত্রদল। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে গুলশান-১ নম্বর থেকে সরকারি তিতুমীর কলেজ শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুল আলম মাহবুব ও সাধারণ সম্পাদক আমিনুল হকের নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি গুলশান-১ ডিসিসি মার্কেট থেকে শুরু হয়ে মহাখালী ওয়ারলেস গেটে গিয়ে শেষ হয়। এদিকে বেলা এগারটার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর ছাত্রদলের ঢাকা মহানগর পূর্ব শাখার সভাপতি খন্দকার এনামুর রহমান এনামের নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মিছিলটি শুরু করে নাইটিঙ্গেল মোড় হয়ে আবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ করে তারা।

একই সময় রাজধানীর বনানী এলাকায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে। মিছিলে কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সম্পাদক এস এম মামুন হাশেমী দীপু, সাবেক যুগ্ম-আহ্বায়ক ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সম্পাদক আকন মামুন, সহ-সম্পাদক নাজমুল হুদা, বর্তমান সভাপতি মুক্তাদির হোসেন তরু, সিনিয়র সহ-সভাপতি বাইজিদ প্রধান, সাধারণ সম্পাদক জিমি, সাংগঠনিক সম্পাদক অহিদুল ইসলাম অপু প্রমুখ অংশ নেন। এদিকে ফাহাদ হত্যার ঘটনায় বুয়েটে রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধের আল্টিমেটামসহ নতুন করে ১০ দফা দাবি উত্থাপন করেছেন আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরা। প্রসঙ্গত, গত রোববার দিবাগত রাতে বুয়েটের শেরেবাংলা হলের দ্বিতীয় তলায় আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়। ফাহাদ বুয়েটের ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২১
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৩৮৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.