নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০১৯, ২৫ আশ্বিন ১৪২৬, ১০ সফর ১৪৪১
আদালতে হাজির করা হয়নি সম্রাটকে পিছিয়েছে রিমান্ড শুনানি
জনতা ডেস্ক
হাসপাতালে চিকিৎসাধীন মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে আরও ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখবেন চিকিৎসকরা। এদিকে অসুস্থতার কারণে সম্রাটকে আদালতে হাজির করতে না পারায় দুই মামলায় তার রিমান্ড আবেদনের শুনানি পিছিয়ে গেছে। ১৫ অক্টোবর নতুন তারিখ পড়েছে। 'অসুস্থবোধ' করায় গত মঙ্গলবার কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে সেখান থেকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে আনা হয়। গত ১৮ সেপ্টেম্বর ঢাকার মতিঝিলের ক্লাবপাড়ায় র‌্যাবের অভিযানে অবৈধ ক্যাসিনো চলার বিষয়টি প্রকাশ্যে আসার পর আত্মগোপনে ছিলেন সম্রাট। শনিবার গভীর রাতে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেফতার করে র?্যাব। পরে সম্রাটকে সঙ্গে নিয়ে কাকরাইলের ভূইয়া ট্রেড সেন্টারে তার কার্যালয়ে অভিযান চালানো হয়্। প্রায় পাঁচ ঘণ্টা অভিযান শেষে গুলিসহ একটি বিদেশি পিস্তল, ১১৬০টি ইয়াবা, ১৯ বোতল বিদেশি মদ, দুটি ক্যাঙ্গারুর চামড়া এবং 'নির্যাতন করার' বৈদ্যুতিক সরঞ্জাম পাওয়ার কথা জানায় র?্যাব। ক্যাঙ্গারুর চামড়া পাওয়ার কারণে সম্রাটকে তাৎক্ষণিকভাবে বন্যপ্রাণী (সংরক্ষণ) আইনে তাৎক্ষণিকভাবে ছয় মাসের কারাদ- দেয় ভ্রাম্যমাণ আদালত। সেদিনই তাকে পাঠিয়ে দেওয়া হয় কেরানীগঞ্জের কারাগারে।

গতকাল বুধবার সকালে সম্রাটের শারীরিক অবস্থার কথা সাংবাদিকদের জানান হৃদরোগ ইন্সটিটিউটের কার্ডিওলোজি বিভাগের সহযোগী অধ্যাপক মহসিন আহমেদ। তার তত্ত্বাবধানেই সম্রাটের চিকিৎসা চলছে। তিনি বলেন, গত মঙ্গলবার বিকালে সম্রাট শ্বাসকষ্টের কথা বলেছেন। পরে পরীক্ষা করে দেখা গেছে হৃদস্পন্দন একটু হেরফের হয়েছে। পরীক্ষার ফলাফল সবটাই ভাল। তিনি শঙ্কা ও ঝুঁকিমুক্ত। বর্তমান অবস্থায় দেশেই সম্রাটের চিকিৎসা সম্ভব জানিয়ে তিনি বলেন, এ মুহূর্তে তার বিদেশে যাওয়ার প্রয়োজন নেই। আমরা আরও ২৪ ঘণ্টা আমরা পর্যবেক্ষণ করব। বৃহস্পতিবার পরীক্ষা করে বলা যাবে তিনি এখানে থাকবেন কিনা। এদিন রমনায় দায়ের করা মাদক ও অস্ত্র মামলায় সম্রাটের বিরুদ্ধে ২০ দিনের রিমান্ড আবেদনের ওপর শুনানির জন্য দিন ছিল। কিন্তু সম্রাট হাসপাতালে ভর্তি থাকায় আদালতে হাজির করা সম্ভব হচ্ছে না বলে আদালতে চিঠি পাঠান ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী। তবে সম্রাটের সহযোগী আরমানকে আদালতে হাজির করে মাদক মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মাহফুজুল হক ভূইঁয়া। পরে ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী দুইজনের রিমান্ড আবেদনের শুনানির জন্য ১৫ অক্টোবর দিন ঠিক করে দেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ২৯
ফজর৫:২২
যোহর১২:১২
আসর৪:০৭
মাগরিব৫:৪৬
এশা৭:০১
সূর্যোদয় - ৬:৪০সূর্যাস্ত - ০৫:৪১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩২৪৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.