নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০১৯, ২৫ আশ্বিন ১৪২৬, ১০ সফর ১৪৪১
দুদক এখানে নীরব কেন?
ছৈয়দ আন্ওয়ার
দুর্নীতিতে ছেয়ে গেছে দেশ। আর তা দমনে দেশে চলছে তুলকালাম কাণ্ড। সরকারের শুদ্ধি অভিযানে ধরাও পড়ছেন কেউ কেউ। তবে মানুষের মধ্যে সন্দেহ কাজ করছে। সর্বমহলে একটি গুঞ্জরণ ঘুড়ে বেড়াচ্ছে তা হলো- চুনোপুঁটি পাকড়াও করে নাটের গুরুদের সেভ করার কৌশল চলছে নাতো?

ক্যাসিনো কা-কে ঘিরে সরকারের চলমান শুদ্ধি অভিযানে দেশবাসী আশান্বিত। তারা ক্যাসিনো কাণ্ডের উৎখাতের সাথে সাথে সব অবৈধ কর্মকাণ্ড বা দুর্নীতির অবসান দেখতে চায়। তারা দেখতে চায় সকল দুর্নীতির হোতাদের দৃষ্টান্তমূলক শাস্তি।

প্রধানমন্ত্রীর নির্দেশের পরও সম্রাটকে আটক করতে বিলম্ব হওয়ায় জনমনে ক্ষোভের সঞ্চার হচ্ছিল। এখন সম্রাট ধরা পড়ার পর সবার প্রশ্ন 'শেখ আবদুল হাই ধরা পড়বেন কবে?' কারণ ক্যাসিনো কা-ের মতো দেশের আর্থিক প্রতিষ্ঠানের অনিয়ম, লুটপাট, জালিয়াতি ও দুর্নীতিতে ব্যাংকগুলোর অবস্থা নাজুক হয়ে পড়েছে। এর মধ্যে হলমার্ক কেলেঙ্কারি ও বেসিক ব্যাংকের জালিয়াতি উল্লেখযোগ্য। কারণ ব্যাংক খাতের জালিয়াতিতে দেশের সাধারণ মানুষের অর্থ আত্মসাৎ করা হয়েছে। সাবেক অর্থমন্ত্রী বলেছিলেন, 'যতই ক্ষমতাশালী হোক না কেন, বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান আবদুল হাইকে আইনের আওতায় আনা হবে। কেননা, ব্যাংকটিতে হরিলুট হয়েছে। আর এর পেছনে ছিলেন এই চেয়ারম্যান।' তাছাড়াও সংসদে অনেকবার শেখ আব্দুল হাইকে নিয়ে অনেক আলোচনা হয়েছে। কিন্তু কোন অদৃশ্য শক্তির কারণে শেখ আবদুল হাইয়ের কোনো দোষ খুঁজে পায়নি দুর্নীতি দমন কমিশন। আজ পর্যন্ত দুদক তার বিরুদ্ধে কোনো মামলাও করেনি। কারণটি রহস্যাবৃত্তই বটে।

পুনশ্চ : শুরু হয়েছে দেশের নানা অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে শুদ্ধি অভিযান। দেশের জনগণের চাওয়া, ব্যাংক এবং শেয়ারবাজারের লুটেরা ও দুর্নীতিবাজদেরও এর আওতায় আনা হোক। এখানে দুদকের নীরবতা প্রশ্নবিদ্ধ।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ২৯
ফজর৫:২২
যোহর১২:১২
আসর৪:০৭
মাগরিব৫:৪৬
এশা৭:০১
সূর্যোদয় - ৬:৪০সূর্যাস্ত - ০৫:৪১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩২৪৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.