নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০১৯, ২৫ আশ্বিন ১৪২৬, ১০ সফর ১৪৪১
চতুর্থ ম্যাচে হারল সিরিজ জয়ী বাংলাদেশের যুবারা
স্পোর্টস ডেস্ক
শুরুতে ব্যাটিং করে তিনশ ছুঁইছুঁই সংগ্রহ গড়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কিন্তু বোলিং ব্যর্থতায় ব্যাটসম্যানদের দুর্দান্ত লড়াই বিফলে গেল। ফলে টানা তিন জয়ের পর চতুর্থ ম্যাচে ৪ উইকেটে হেরে গেল বাংলাদেশ। বুধবার (০৯ অক্টোবর) লিনক্লোনে শুরুতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৫ রান সংগ্রহ করেছিল বাংলাদেশের যুবারা। জবাবে ৬ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় কিউই দল। এই হারের পরও ৫ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে রইলো আগেই সিরিজ জয় নিশ্চিত করা বাংলাদেশ। টসে হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা হয় দুর্দান্ত। ওপেনিং জুটিতেই ৭১ রান যোগ করেন দুই ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেন ইমন। ৪৪ বলে ৫১ রানের দারুণ এক ইনিংস খেলে তানজিদ বিদায় নেওয়ার পর অবশ্য হালকা ধাক্কা খায় সফরকারীদের ইনিংস। নিয়মিত বিরতিতে বিদায় নেন মাহমুদুল হাসান জয় (১৩), শাহাদাত হোসেন (১২)।

এরপর দলকে বিপাকে ফেলে বিদায় নেন বিদায় নেন ইমনও। কিউই বোলার জেসে টাশকফের বলে ক্যাচ তুলে দেওয়ার আগে এই ওপেনারের ব্যাট থেকে আসে ৮২ বলে ৫৫ রানের ইনিংস। তবে এখান থেকেই ১০৪ রানের জুটি গড়েন তৌহিদ হৃদয় ও অধিনায়ক আকবর আলী। বাংলাদেশ ইনিংসের মূল ভিত্তি আসলে হৃদয় ও আকবরের দুই অসাধারণ ইনিংস। ৭৭ বলে ২ চার ও ১ ছক্কায় ৭৩ রান আসে হৃদয়ের ব্যাট থেকে। আর ৬৬ রানের ইনিংস সাজাতে মাত্র ৪৪ বলে ৮ চার ও ২ ছক্কা হাঁকান আকবর।

তবে এই জুটির পর আর কেউ দাঁড়াতে না পারায় ২৯৫ রানে থামে বাংলাদেশের ইনিংস। বাংলাদেশের ছুড়ে দেওয়া ২৯৬ রানের লক্ষ্য পার হতে শেষ ওভার পর্যন্ত খেলতে হয় কিউই যুবাদের। উইকেট খোয়াতে হয় ৬টি। যদিও স্বাগতিকদের ৯ রানের মাথায় ওপেনার ডেভান ভিশভাকাকে তুলে নিয়ে ভিন্ন কিছুর ইঙ্গিত দিয়েছিলেন শরিফুল ইসলাম। কিন্তু এরপর ১২২ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ান ওলি হোয়াইট ও ফের্গাস লেলম্যান। ৬২ বলে ৪৫ রান করা হোয়াইটকে আকবর আলীর ক্যাচ বানিয়ে ফেরান আসাদুল্লাহ গালিব। গালিবের দ্বিতীয় শিকার হয়ে বিদায় নেন লেলম্যানও (৭১)। এরপর হালকা ধাক্কা সামলে দলকে জয় এনে দেন জেসে টাশকফ (৬৬*) ও আদিত্য অশোক (২৪*)। এছাড়া উইলিয়াম ক্লার্কের ব্যাট থেকে এসেছে ৩৪ রান।

বাংলাদেশের বোলারদের মধ্যে ৯ ওভার বল করে ৩ উইকেট তুলে নিয়েছেন গালিব। তবে এজন্য তিনি ৭৮ রান খরচ করেছেন। আর ১টি করে উইকেট গেছে শরিফুল ও অভিষেক দাসের ঝুলিতে।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২১
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৪০৯.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.