নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০১৯, ২৫ আশ্বিন ১৪২৬, ১০ সফর ১৪৪১
চুনারুঘাট সেটেলমেন্ট অফিসে ঘুষ বাণিজ্যের তদন্ত শুরু
চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি
চুনারুঘাট সেটেলমেন্ট অফিসে ঘুষ বাণিজ্যে, লাখ লাখ টাকা নিয়ে উধাও পেশকার মফিজ সহ বিভিন্ন শিরোনামে স্থানীয় ও জাতীয় বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর বিভাগীয় তদন্ত অনুষ্ঠিত হয়েছে। জোনাল সেটেলমেন্ট অফিস, সিলেটে এ তদন্ত কার্যক্রম করেন জোনাল সেটেলমেন্ট অফিসার (উপ-সচিব) সৈয়দ ফারুক আহাম্মদের নেতৃত্বে একটি বোর্ড। তদন্তে ভুক্তভোগীরা আপিল ও সহকারী সেটেলমেন্ট অফিসার রফিক উদ্দিন আহমেদের যোগসাজশে সার্ভেয়ার রাখাল চন্দ্র দাশ ও কথিত পেশকার মফিজুল ইসলাম তাদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার বিষয়ে স্বাক্ষ্য প্রদান করেন। চুনারুঘাট সেটেলমেন্ট অফিসে ঘুষ বাণিজ্য লাখ লাখ টাকা নিয়ে পালিয়েছে পেশকার' শিরোনামে দৈনিক যুগান্তরসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর তোলপাড় শুরু হয় সেটেলমেন্ট বিভাগসহ সাধারণ মানুষের মাঝে। তা নজরে আসে সেটেলমেন্ট জোনাল কার্যালয়ের। এক পর্যায়ে কথিত পেশকার মফিজের ঘুষ লেনদেনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে দেখা যায়, মফিজ পৌনে তিন লাখ টাকা ঘুষ নিয়েছেন। এছাড়া আরো বেশ কয়েকজনের কাছ থেকে লাখ লাখ টাকা ঘুষ নিয়েছেন। এ প্রেক্ষিতে সিলেট জোনাল সেটেলমেন্ট অফিসার সৈয়দ ফারুক আহাম্মদ স্বাক্ষরিত এক পত্রে ২৪ সেপ্টেম্বর সকাল ১০টায় তার কার্যালয়ে অভিযুক্ত আপিল ও সহকারী সেটেলমেন্ট অফিসার রফিক উদ্দিন আহ্মেদ, সার্ভেয়ার রাখাল চন্দ্র দাস ও কথিত পেশকার মফিজুল ইসলামসহ সংশ্লিষ্টদের স্বশরীরে হাজির হয়ে সাক্ষ্য প্রমাণসহ উপস্থিত থাকার জন্য নোটিশে উল্লেখ করেন।

এদিকে আপিল ও সহকারী সেটেলমেন্ট অফিসার রফিক উদ্দিন আহমেদসহ জড়িতদের বিরুদ্ধে ঘুষ লেনদেনসহ বিভিন্ন অভিযোগ এনে বৃহস্পতিবার সিলেট জোনাল সেটেলমেন্ট অফিসার বরাবরে ভুক্তভোগী রুদ্রপুর মৌজার হাবিবুর রহমান, সাতপাইকা মৌজার ছালেহ আহমদ, মানিক মিয়া, ফুল মিয়া সহ ৫ জন বাদী হয়ে বিভাগীয় তদন্তে পৃথকভাবে আরো ৫টি লিখিত অভিযোগ ও ঘুষ লেনেদেনের ভিডিও ফুটেজের সিডি দাখিল করেছেন। গত রোববার ভুক্তভোগীরা এ প্রতিবেদকের হাতে দাখিলকৃত অভিযোগের রিসিভ কপি দেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১১
ফজর৫:১০
যোহর১১:৫২
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:১১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৮১১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.