নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর ২০১৭, ৩০ ভাদ্র ১৪২৪, ২২ জিলহজ ১৪৩৮
পাইকগাছায় ১৪২টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি চলছে
পাইকগাছা প্রতিনিধি
ভোরবেলা শিউলী ফুলের গন্ধে দিকে দিকে এখন দেবীবন্দনা। শক্তির আধার দেবী দুর্গাকে আরাধনার মাধ্যমে প্রতিবছর শারদীয়া দুর্গোৎসবের মেতে ওঠে বাঙালিরা। মৃন্ময়ীর পূজা পর্ব থেকে পেট পূজা, আলোর রোশনায়, বাহারি পোশাক কোনোটাই কমতি থাকে না সার্বজনীন এই উৎসবে। দুর্গোৎসব মানেই বাঙালির প্রাণের উৎসব। জাতি ধর্ম নির্বিশেষে সকলেই এই আনন্দ আয়োজনে সামিল হয় বলে দুর্গাপূজা নামকরণ শারদীয়া দুর্গোৎসব। ধনী-গরিবের ভেদাভেদ ভুলে ম-পে ম-পে আনন্দময়ীর আগমনী প্রস্তুতি। শরৎকালের দুর্গোৎসব শুধু উৎসব নয় মহোৎসব।

হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গাপূজা উপলক্ষে পাইকগাছার পূজা ম-পগুলোতে ব্যাপক প্রস্ততি চলছে। উপজেলার পূজা ম-পগুলোতে প্রতিমা, প্যান্ডেল ও সাজসজ্জার কাজ পুরোদমে এগিয়ে চলেছে। মন্দিরগুলোতে প্রতিমা তৈরির কারিগররা দিনরাত কাজ করছে। প্রতিমা তৈরির মাটির কাজ প্রায় শেষ হয়েছে, কোথাও কোথাও রঙের কাজ চলছে। হিন্দু ধর্মালম্বীদের মধ্যে শারদীয় উৎসবের আগমনী ইমেজ বইতে শুরু করেছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১১
ফজর৫:১০
যোহর১১:৫২
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:১১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭৪২৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.