নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২৯ ভাদ্র ১৪২৫, ২ মহররম ১৪৪০
ভবনের নকশাবহির্ভূত বাণিজ্যিক ব্যবহারে ৫০ লাখ টাকা জরিমানা
স্টাফ রিপোর্টার
নকশাবহির্ভূত বাণিজ্যিক ব্যবহারের অপরাধে মিরপুরের বিভিন্ন ভবন মালিককে ৫০ লাখ টাকা জরিমানা করেছে রাজউক।

গতকাল বুধবার রাজউধেকর জোন-৩ এর আওতাধীন মিরপুর এলাকার রোকেয়া সরণি ও কাজীপাড়া এলাকায় অভিযান চালানো হয়। এতে যেসব প্লট, ভবন, ফ্ল্যাটে অনুমোদন ছাড়া গেস্ট হাউজ,

রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান ছিল তা বন্ধ করে দেয়া হয়।

অভিযানে রাজউক মোট ২৬টি হোল্ডিং-এর মধ্যে ১৯টি হোল্ডিং খুঁজে পায় যেখানে অবৈধভাবে ব্যবসায়ী কার্যক্রম চলছিল। এসব ভবন মালিক ও ব্যবসায় প্রতিষ্ঠানকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে রোকেয়া সরণীর হাতিল কমপ্লেঙ্কে ২০ লাখ টাকা, কাজীপাড়ার লাইফ এইড হাসপাতালকে ৭ লাখ টাকা, উড আর্ট ফার্নিচারকে ৫ লাখ টাকা, হেরা ফার্নিচারকে ২ লাখ টাকা, আকতার ফার্নিচারকে ২ লাখ টাকা, লাঙ্ারি ফার্নিচারকে ১ লাখ টাকা, সওদাগর ফার্নিচারকে ১ লাখ টাকা, ওরিয়েন্টাল ফার্নিচারকে ১ লাখ টাকা, টিভিএস মোটরসাইকেল শো-রুম মালিককে ২ লাখ টাকা, হোন্ডা মোটরসাইকেল শো-রুমকে ১ লাখ টাকা এবং ওয়ালটনের শো-রুম মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রাজউক সূত্রে জানা যায়, এইসব ভবনে কার পার্কিং ও মূল ভবনে বাণিজ্যিক প্রতিষ্ঠান তৈরি করা হয়েছিল যার বিষয়ে রাজউক থেকে কোনো অনুমতি নেয়া হয়নি। এছাড়াও অনুমোদনহীন ভবনে ব্যবসা পরিচালনার জন্য স্বপ্ন সুপার শপকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া আরও কয়েকটি ভবন মালিককে জরিমানা করা হয়।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার এবং অঞ্চল-৩ এর অথরাইজড অফিসার মো. মোবারক হোসেনের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স বুধবার মিরপুর এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে। অভিযানে রাজউকের সহকারী অথরাইজড অফিসার রঙ্গন ম-ল ও মো. ইলিয়াস মিয়াসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৩
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩০৪৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.