নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২৯ ভাদ্র ১৪২৫, ২ মহররম ১৪৪০
মঠবাড়িয়ায় এতিমখানার নামে সরকারি অর্থ লুটপাটের অভিযোগ
মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি
মঠবাড়িয়ায় হাজী গুলশান আরা শিশু সদনের সভাপতি আবদুল গফ্ফার (৬০)-এর বিরুদ্ধে এতিমখানার ভুয়া এতিমের নামে সরকারি অর্থ লুটপাটের একাধিক অভিযোগ উঠেছে। সরকারি অর্থের বিল স্বাক্ষর না করায় গফ্ফার ও সহযোগী এতিমখানার শিক্ষক মাওলানা মোস্তফা মাহামুদ (৫০) মিলে গত ৩ জুন উপজেলা সমাজসেবা কর্মকর্তার ওপর হামলা চালিয়ে হত্যার চেষ্টা চালায় এবং অফিস ভাঙচুর করে। গফ্ফার উপজেলার বড় হারজী গ্রামের মৃত কাঞ্চন সিপাহীর ছেলে। ঐ কর্মকর্তাকে হত্যার চেষ্টার ঘটনায় দেশজুড়ে বিচারের দাবিতে মানববন্ধন করেছে সমাজসেবা কর্মকর্তা-কর্মচারীরা।

জানা গেছে, মঠবাড়িয়া উপজেলা পরিষদের সমন্বয় সভায় এ ঘটনার তদন্ত করতে গিয়ে বেরিয়ে আসে গফ্ফারের বিভিন্ন দুর্নীতি ও প্রভাব খাটানোর চাঞ্চল্যকর তথ্য। 'গফ্ফার সিকিউরিটি' নামে প্রতারক গফ্ফার একটি প্রাইভেট কোম্পানি সমাজসেবা অধিদফতরের সাথে চুক্তিতে আউট সোর্সিং কর্মী নিয়োগ করে। এতে বেকার তরুণ-তরুণীদের সরকারি চাকরি দেয়ার নাম করে জনপ্রতি ৩ থেকে ৫ লাখ টাকা হাতিয়ে নেয় বলে অভিযোগ রয়েছে। দাউদখালী ইউপি চেয়ারম্যান ফজলুল হক রাহাত খান জানান, ৮০র দশকে উপজেলার দধিভাংগা বাজারের স্থানীয় ব্যবসায়ী আবদুল মজিদ বেপারী দোকানের মালামাল ক্রয় করতে খুলনা যাওয়ার পথে গফ্ফার তাকে কাঁথা চাপা দিয়ে ১২ হাজার টাকা লুটে নেয়। ঐ থেকে এলাকায় গফ্ফারের কাঁথা চাপা গাফ্ফার নামে পরিচিতি পায়। তিনি আরও জানান, ১৯৯৭ সালে ভুয়া দলিল দিয়ে গফ্ফার সমাজসেবা থেকে মায়ের নামে 'হাজী গুলশান আরা শিশু সদন' প্রতিষ্ঠা করে। শুরু থেকেই নামমাত্র এতিম থাকলেও অধিক সংখ্যক এতিমের নামে মোটা অংকের বরাদ্দ এনে টাকা আত্মসাৎ করে আসছিল। মঠবাড়িয়া সমাজসেবা কর্মকর্তা আক্তারুজ্জামান দায়িত্ব থাকাকালে ৪৯ জন এতিমের ডিজি অফিসের আগাম বরাদ্দ দেখিয়ে টাকা উত্তোলন করার অপরাধে তৎকালীন থানার ওসি আব্দুল বারেক তাকে গ্রেফতার করেন। এ সময় গফ্ফার ৮ মাস হাজতবাস করে। উপজেলা মক্তিযোদ্ধা কমান্ডার বাচ্চু মিয়া আকন জানান, গফ্ফারের বাবা কাঞ্চন হাজী মুক্তিযুদ্ধকালীন সময় দাউদখালী ইউনিয়নের শান্তি কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মো. গোলাম ছরোয়ার বলেন, সরকারি কর্মকর্তার ওপর হামলা ও সরকারি কাজে বাঁধা দানের অভিযোগ প্রমাণিত হওয়ায় আবদুল গফ্ফার ও ঐ এতিমখানার শিক্ষক মোস্তফা মাহমুদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ১৯
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৪২৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.