নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০১৯, ২৮ ভাদ্র ১৪২৬, ১২ মহররম ১৪৪১
বাংলাদেশে রাজনীতি নেই, তোষণনীতি চলছে : ন্যাপ মহাসচিব
জনতা ডেস্ক
বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া বলেছেন, রাজনীতিবিদদের হাত থেকে রাজনীতি চলে যাওয়ার কারণেই 'রাজনীতি' দিন দিন নির্বাসিত হতে চলছে। দেশে এখন রাজনীতি নেই, তোষণনীতি চলছে। গতকাল বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান শফিকুল গানি স্বপনের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ন্যাপের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্মরণ সভার সভাপতি গোলাম মোস্তফা বলেন, রাজনীতিতে রাজনীতিবিদদের স্থান দখল করেছে টাকাওয়ালারা। 'টাকা' রাজনীতির মাঠ দখল করার কারণে রাজনৈতিক

দলেও টাকার কদর বাড়ছে। ফলে মাঠের রাজনীতিক অর্থাৎ ত্যাগী নির্যাতিতদের পরিবর্তে টাকাওয়ালারাই দলের বিভিন্ন পদ-পদবি দখল করে নিচ্ছে, উচ্ছিষ্ট থাকে তাদের জন্য যারা রাজনীতির মাঠে চুঙ্গা ফুঁকে, রোদে পোড়ে এবং বৃষ্টিতে ভিজে পুলিশের দ্বারা নিগৃহীত হয়ে জীবন কাটায়। নমিনেশন বাণিজ্যও ঠিক অনুরূপ। তিনি বলেন, শফিকুল গানি স্বপনের মতো গণতান্ত্রিক ও মেধাবী রাজনৈতিক নেতার আজ রাজনীতিতে বড়ই অভাব। বাস্তবতার নিরিখে তাই দেখা যায় রাজনীতি আজ দুর্বৃত্তায়নের কবলে। আস্থাশীল কর্মী এবং কর্মী থেকে নেতা সৃষ্টি করার পথও রুদ্ধ হয়ে যাচ্ছে ক্রমান্বয়ে। রাজনীতির মাঠে যখন ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন হয় না তখন দুর্বৃত্তায়নের শিকড় আরো গভীর থেকে গভীরে যেতে থাকে। সভায় এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, লেবার পার্টি মহাসচিব আবদুল্লাহ আল মামুন, বাংলাদেশ ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূঁইয়া, ঢাকা মহানগর যুগ্ম সম্পাদক মো. শামিম ভূঁইয়া, যুব ন্যাপ সমন্বয়কারী বাহাদুর শামিম আহমেদ পিন্টু প্রমুখ বক্তব্য দেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ৭
ফজর৩:৫০
যোহর১২:০৩
আসর৪:৪৩
মাগরিব৬:৫২
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১৬সূর্যাস্ত - ০৬:৪৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৯১১৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.