নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০১৯, ২৮ ভাদ্র ১৪২৬, ১২ মহররম ১৪৪১
টাঙ্গাইলে গ্রেফতারকৃত জামায়াত-শিবিরের ৩৬ জনকে আদালতে হাজির
জনতা ডেস্ক
টাঙ্গাইলের গোপালপুর থেকে গ্রেফতারকৃত জামায়াত-শিবিরের ৩৬ নেতাকর্মীকে আদালতে হাজির করা হয়েছে। এর মধ্যে ১৮ জনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুরে টাঙ্গাইল পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদ সম্মেলনে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় এ তথ্য জানান। এর আগে গত মঙ্গলবার গোপালপুর ও ভুঞাপুর থানা পুলিশের যৌথ অভিযানে নলিন বাজার থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের জিহাদি বই পাওয়া যায়। গ্রেফতারকৃতদের মধ্যে কয়েকজনের

নামে গোপালপুরসহ দেশের বিভিন্ন থানায় নাশকতার মামলা রয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- গোপালপুর উপজেলার মির্জাপুর গ্রামের গোলাম মোস্তফা রঞ্জু (৫৪), গাড়ালিয়া গ্রামের মো. হাসেন আলী (৫৫), বেতবাড়ি গ্রামের মহি উদ্দিন (২২), দক্ষিণ গোপালপুরের মো. ফারুক হোসেন (৩০), গাংগাপাড়া গ্রামের মো. আবদুল আজিজ (৪৮), উত্তর গোপারপুরের মো. ইনসান আলী (২০), কোনাবাড়ি গ্রামের মো. আমিনুল ইসলাম (৪৮), মো. ফরমান আলী (২৮), নূর মোহাম্মদ (৬৪), মো. হেকমত (২৮) ও আশরাফ আলী (৬৭), নবগ্রামের আবদুল মালেক (৬০), বিষ্ণুপুর গ্রামের আবদুল আলিম (৩২), লক্ষ্মীপুর গ্রামের হেলাল উদ্দিন (৬০), সোনামুই মধ্যপাড়া গ্রামের শিবি্বর আহমেদ (৫৯), গাংগাপাড়া গ্রামের বাদশা মিয়া (৫৪), হাজেরাবাড়ি গ্রামের ইউনুস আলী (৩৫), ভূটিয়া গ্রামের আলাউদ্দিন (৫৫), মধুপুর ভট্ট গ্রামের গোলাম মোস্তফা (৪৫), বাখুরিয়াবাড়ি গ্রামের আবদুল জলিল (৬০), বেড়াডাকুরি গ্রামের আবদুল সবুর (৭০), খানপাড়া গ্রামের আবদুল কাইয়ুম (৪২), গোপালপুর চরপাড়া গ্রামের সোহাগ (১৯), চাতুটিয়া গ্রামের মাসুদ করিম (৪০), মির্জাপুর উত্তরপাড়া গ্রামের নাসির উদ্দিন (২৪), মধ্যমান্দিয়া গ্রামের আশরাফ আলী (৪৪), ঝাওয়াইল গ্রামের আবদুল হাকিম (৭৭), জোতবাগত গ্রামের বিজয় হোসেন (৩০), মোহনপুর গ্রামের নাঈম খন্দকার (৪৪), জোতবাগল গ্রামের রাসেল রানা (২০), সোনামুই গ্রামের ফরহাদ হোসেন (৩০), গাইবান্ধা সদর উপজেলার পূর্বপাড়া গ্রামের শাহজাহান (৬২)। ভূঞাপুর উপজেলার ফলদা চরপাড়া গ্রামের আবদুল আলিম (৩২), পলশিয়া গ্রামের জুলহাস উদ্দিন (৫৬), ঘাটাইল উপজেলার পাকুটিয়া গ্রামের ছানোয়ার হোসেন (২৭), জামালপুরের সরিষাবাড়ি উপজেলার মালিপাড়া গ্রামের নজরুল ইসলাম (৪৫)।

পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, গ্রেফতারকৃত জামায়াত-শিবিরের লোকজনের দেশের বৃহৎ স্থাপনা বঙ্গবন্ধু সেতুতে নাশকতার পরিকল্পনা ছিল। এই পরিকল্পনা বাস্তবায়নের জন্য এর আগে তারা বনভোজনের নামে সেতু এলাকায় রেকি করে। তারও আগে তারা নৌকা ভ্রমণে গিয়ে সরকার উৎখাতে বিভিন্ন ধরনের পরিকল্পনা করে। এর ধারাবাহিকতায় গত মঙ্গলবার তারা নাশকতা তৈরির জন্য যমুনা নদীতে নৌকা ভ্রমণে যাওয়ার জন্য উপজেলার নলীন বাজারে একত্র হয়। পরে অভিযান চালিয়ে গোলাম মোস্তফা রঞ্জু, হাসেন আলী ও মহি উদ্দিনকে গ্রেফতার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক নলিন এলাকায় অভিযান চালিয়ে বাকিদের গ্রেফতার করা হয়। তবে এ সময় আরও বেশ কয়েকজন পালিয়ে যায়। তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২১
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩২১৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.