নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০১৯, ২৮ ভাদ্র ১৪২৬, ১২ মহররম ১৪৪১
রাষ্ট্রদ্রোহী অপরাধ অভিযোগের আসামি সেই অধ্যক্ষ উধাও
বেগমগঞ্জ নোয়াখালী থেকে প্রদীপ কুমার সেন
১৫ আগস্ট জাতীয় আনন্দ দিবস উল্লেখ করে ক্যালেন্ডার বের করার অভিযোগে বেগমগঞ্জ উপজেলার কেন্দুরবাগ বাজারের অঙ্ফোর্ড আইডিয়াল জুনিয়র স্কুলের অধ্যক্ষ জামাত নেতা নুর হোসেনের

বিরুদ্ধে রাষ্টদ্রোহী মামলা রেকর্ডের অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানোর খবর পাওয়ার পর সেই অধ্যক্ষ সাইনবোর্ডসহ উধাও হয়ে গেছে। মামলার বাদী জাহিদ হাসান শুভ জানান, কেন্দুরবাগ বাজারে কিবরিয়া মার্কেটে একটি কক্ষ ভাড়া নিয়ে অঙ্ফোর্ড আইডিয়াল জুনিয়র স্কুলের অধ্যক্ষ ও জিরতলী ইউনিয়ন জামাতের সভাপতি এবং বেগমগঞ্জ উপজেলার কমিটির অর্থ সম্পাদক মোঃ নুর হোসেন প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছে। গত ৪ আগস্ট একজন অভিভাবক ১৫ আগস্টকে আনন্দ দিবস উল্লেখ করা প্রতিষ্ঠানটির নামের একটি ক্যালেন্ডার দেখতে পায়। এ সময় ঐ অভিভাবক এর বিরুদ্ধে প্রতিবাদ করলে অধ্যক্ষ ও তার সহযোগীরা তার উপর চড়াও হয়। এ নিয়ে তর্ক বিতর্কের এক পর্যায়ে এলাকার শত শত লোক স্কুলটি ঘেরাও করে ও তালা ঝুলিয়ে দেয়। এ ঘটনায় ৬ আগস্ট দৈনিক আমাদের সময় শেষের পাতায় একটি সংবাদ ছাপা হয়।

এ ঘটনার ব্যাপারে ৮ আগস্ট নোয়াখালী চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জাহিদ হাসান শুভ নামের এক ছাত্রলীগ নেতা বাদী হয়ে অধ্যক্ষের বিরুদ্ধে একটি মামলা দায়ের করলে বিজ্ঞ হাকিম বেগমগঞ্জ মডেল থানাকে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেন।

এ ব্যাপারে জানতে চাইলে বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হারুনুর রশিদ চৌধুরী জানান, যেহেতু মামলাটিতে রাষ্ট্রদ্রোহীর ধারা উল্লেখ রয়েছে সেহেতু অনুমতির জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। অনুমতি আসলে আসামী গ্রেফতারসহ পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

স্থানীয় চেয়ারম্যান মোস্তফা কামাল জানান, রাষ্ট্রদ্রোহ অপরাধের সাথে জড়িত জামাত নেতা স্বঘোষিত অধ্যক্ষ ও বহু নাশকতার কর্মকান্ডের সাথে জড়িত নুর হোসেন দীর্ঘ দিন থেকে স্কুল পরিচালনার নামে কমলমতি শিক্ষার্থীদের উগ্রবাদী কর্মকান্ড শিক্ষা দেওয়া ও মগজ ধোলাই করত। এ সব অভিযোগ জানার পর ভবন মালিক তারই নিকটতম আত্মীয় গোলাম কিবরিয়া তাকে কয়েক দফা নোটিশ দিয়ে চলে যাওয়ার নির্দেশ দেন। কিন্তু তিনি এতে কোন কর্ণপাত না করে যথেচ্ছাপূর্বক অপরাধ কর্মকা- চালিয়ে যাচ্ছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১১
ফজর৫:১০
যোহর১১:৫২
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:১১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪২৬৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.