নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০১৯, ২৮ ভাদ্র ১৪২৬, ১২ মহররম ১৪৪১
ব্রাজিলকে হারিয়ে দিলো পেরু
স্পোর্টস ডেস্ক
মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে পেরু। এই ব্রাজিলের কাছে হেরেই কোপা আমেরিকার স্বপ্ন ধূলিসাৎ হয়েছিল পেরুভিয়ানদের। এবার তিতের দলকে হারিয়ে সেই হারের মধুর প্রতিশোধ নিল দলটি। যদিও এবারের ম্যাচটি প্রীতি ম্যাচ। তবু ১৯৮৫ সালের পর এই প্রথম ব্রাজিলকে হারানোও তো কম আনন্দের নয়।

পেরুকে সহজ প্রতিপক্ষ ধরেই হয়তো একাদশ সাজিয়েছিলেন ব্রাজিল কোচ তিতে। এজন্য একাদশে রাখা হয়নি নেইমার, দানি আলভেস, ভিনিসিয়ুস জুনিয়র, ফ্যাবিনহোর মতো তারকাদের। তবে রিচার্লিসন, ফিরমিনো, নেরেসদের নিয়ে সাজানো আক্রমণভাগও শুরুতে বেশ দাপুটে খেলা উপহার দিয়েছে। যদিও কাজের কাজ তথা গোলটিই আসেনি।

ম্যাচের প্রথমার্ধে ব্রাজিলের আধিপত্য খর্ব করার সব চেষ্টাই করেছে পেরু। তাতে সাফল্যও এসেছে। বল দখল কিংবা গোলমুখে আক্রমণের ক্ষেত্রে পিছিয়ে থাকলেও ব্রাজিলকে গোলহীন রাখতে সমর্থ হয় দলটি। মূলত রক্ষণাত্মক ফুটবল খেলেই রিচার্লিসন, ফিরমিনোদের বঞ্চিত করেছেন আদভাদিকুলার দল। উল্টো দু'বার তো প্রায় গোলই করে ফেলেছিল পেরু। তবে তাদের আসল লক্ষ্য ছিল রক্ষণ অটুট রাখা, যাতে তারা পুরোপুরি সফল।

দ্বিতীয়ার্ধে গোল পেতে মরিয়া ব্রাজিল বদলি হিসেবে মাঠে নামায় নেইমার, ফ্যাবিনহোকে। আর ব্রাজিলের জার্সিতে অভিষেক হয় রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড ভিনিসিয়ুসের। কিন্তু তাতেও কাজের কাজ কিছুই হয়নি। বরং ৮৫তম মিনিটে ব্রাজিলের গোলমুখ খুলতে সক্ষম হয় পেরু। ইয়তুনের ফ্রি-কিক থেকে বল উড়ে যায় একদম ব্রাজিলের গোলমুখের সামনে। বলটাকে রুখতে ঘুষি পাকিয়েছিলেন ব্রাজিলিয়ান গোলরক্ষক এদারসন, কিন্তু তক্ষক্ষণে ক্ষিপ্রতার সাথে নিখুঁত হেডে লক্ষ্যভেদ করেন পেরু'র সেন্টার-ব্যাক লুইস আব্রাহাম।

এই হারে ব্রাজিলের টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকার কীর্তিতে ছেঁদ পড়লো। আর ৩ ম্যাচ পর জয়ের মুখ দেখলো পেরু। আপাতত ব্রাজিলের আন্তর্জাতিক সূচি এখানেই শেষ। তাদের পরের ম্যাচটি এখনও অনেক দূরে। অন্যদিকে পেরু আগামী ১০ অক্টোবর উরুগুয়ের বিপক্ষে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২১
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩২১৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.