নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০১৯, ২৮ ভাদ্র ১৪২৬, ১২ মহররম ১৪৪১
পাইকগাছায় প্রতিবন্ধীর জমি জবরদখলের চেষ্টা
পাইকগাছা প্রতিনিধি
পাইকগাছায় এক প্রতিবন্ধীর জমি জবরদখলের চেষ্টা করছে প্রতিপক্ষ। খুলনা বিভাগীয় কমিশনার কার্যালয়ের আদেশকেও তোয়াক্কা করছে না। যে কারণে দ্বারে দ্বারে ধণ্যা দিচ্ছে প্রতিবন্ধী সঞ্জয় কুমার বাছাড়।

কাগজপত্র দৃষ্টান্তে জানা যায়, পাইকগাছা উপজেলার পশ্চিম কাইনমুখী মৌজায় ৩৫নং খতিয়ানে ৪টি দাগে সরকারি ভিপি লীজ কেস নং- ৯৬/১৯৮০-৮১ তে ২.০০ একর সম্পত্তি রয়েছে। উক্ত সম্পত্তি সরকারি রাজস্ব না দিয়ে অবৈধভাবে ভোগ দখল করত এক শ্রেণীর মানুষ। অবশেষে পশ্চিম কাইনমুখী গ্রামের মৃত অনিল কৃষ্ণ বাছাড়ের পুত্র সঞ্জয় কুমার বাছাড় বাংলা ১৩৮৯ সাল হতে ১৪২৪ সাল পর্যন্ত ৩৫ বৎসরের বকেয়া ইজারা প্রদানপূর্বক উক্ত সম্পত্তির ইজারা গ্রহণ করেন। তখন থেকে অবৈধ দখলদাররা তার বিরুদ্ধে জমি দখলের পাঁয়তারা শুরু করে। এক পর্যায়ে একই গ্রামের মৃত নির্মল চন্দ্র বাছাড়ের পুত্র সুভাষ চন্দ্র বাছাড় উক্ত ইজারার বিরুদ্ধে পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করলে তার আবেদন খারিজ হয়ে যায় এবং সঞ্জয়কে পরবর্তী ইজারা প্রদানের জন্য আদেশ প্রদান করেন। উক্ত সুভাষ চন্দ্র বাছাড় নির্বাহী আদালতের আদেশের বিরুদ্ধে খুলনা অতিরিক্ত জেলা প্রশাসক বরাবর আপীল করেন। জেলা প্রশাসক কার্যালয়ে উভয়পক্ষের শুনানী অন্তে নিম্ন আদালতের রায় বহাল রাখায় সুভাষ বিভাগীয় কমিশনার কার্যালয়ে আবারো আপীল করেন।

উক্ত আদালতে দু'পক্ষের শুনানী অন্তে সুভাষের আপীল নামঞ্জুর করে সঞ্জয় কুমার বাছাড়কে পরবর্তী ইজারা প্রদান করার জন্য আদেশ প্রদান করেন। সে মোতাবেক সঞ্জয় ১৪২৫ ও ১৪২৬ সালের জন্য ইজারা গ্রহণ করেন। কিন্তু প্রতিপক্ষ সুভাষ চন্দ্র বাছাড়রা সঞ্জয়ের সম্পত্তি অবৈধ দখলের জন্য জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৯
ফজর৪:৫৬
যোহর১১:৪৪
আসর৩:৩৭
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৫সূর্যাস্ত - ০৫:১০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৭৯১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.