নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১০ আগস্ট ২০১৯, ২৬ শ্রাবণ ১৪২৬, ৮ জিলহজ ১৪৪০
ভারতরত্ন পেলেন প্রণব মুখোপাধ্যায়
জনতা ডেস্ক
ভারতের সর্বোচ্চ নাগরিক সম্মান ভারতরত্ন পেলেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। সেইসঙ্গে মরণোত্তর ভারতরত্ন সম্মান পেলেন ভারতের বিশিষ্ট গায়ক ও সুরকার ভূপেন হাজারিকা ও সমাজসেবী নানাজি দেশমুখ।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় দিলি্লর রাষ্ট্রপতি ভবনে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে প্রণব মুখোপাধ্যায়ের হাতে ভারতের সর্বোচ্চ এই নাগরিক সম্মান তুলে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এরপর মরণোত্তর ভারতরত্ন সম্মান তুলে দেওয়া হয় কিংবদন্তি গায়ক ও সুরকার প্রয়াত ভূপেন হাজারিকার ছেলে তেজ হাজারিকার হাতে। অন্যদিকে প্রয়াত সমাজসেবী নানাজি দেশমুখের মরণোত্তর ভারতরত্ন সম্মান তুলে দেওয়া হয় দীনদয়াল রিসার্চ ইনস্টিটিউটের চেয়ারম্যান বীরেন্দ্রজিত সিংয়ের হাতে। এর আগে চলতি বছরের ২৫ জানুয়ারি প্রণব মুখোপাধ্যায়কে ভারতরত্ন এবং নানাজি দেশমুখ ও সংগীতশিল্পী ভূপেন হাজারিকাকে মরণোত্তর ভারতরত্ন সম্মান দেওয়ার কথা ঘোষণা করা হয়। সে সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন, 'প্রণবদা আমাদের সময়ের একজন অসাধারণ রাষ্ট্রনায়ক। কয়েক দশক ধরে নিঃস্বার্থভাবে উনি দেশের জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন। ভারতের উন্নতির পেছনেও তাঁর অনেক অবদান আছে। তাঁর দূরদৃষ্টি ও মেধায় সমৃদ্ধ হয়েছে গোটা দেশ। তাঁর মতো মানুষ ভারতরত্ন পাচ্ছেন জেনে আন্তরিকভাবে আনন্দিত হয়েছি।'

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ৬
ফজর৫:০৭
যোহর১১:৫০
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:২৭সূর্যাস্ত - ০৫:১০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১৩৩৫৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.