নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১০ আগস্ট ২০১৯, ২৬ শ্রাবণ ১৪২৬, ৮ জিলহজ ১৪৪০
ডাচ-বাংলা ব্যাংকের বুথে টাকা না পেয়ে বিক্ষোভ
অর্থনৈতিক রিপোর্টার
ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা না তুলতে পেরে সকাল থেকে বিক্ষোভ করেছেন গ্রাহকরা। বিক্ষোভকারীদের বেশির ভাগই ছিলো পোশাক শ্রমিক। গতকাল শুক্রবার সকালে টঙ্গী হোসেন মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে, টঙ্গী হোসেন মার্কেটের নিচে স্থাপিত ডাচ-বাংলা ব্যাংকের

বুথে সকাল থেকে বেতনের টাকা তুলতে দীর্ঘ লাইনে দাঁড়ান পোশাক শ্রমিকসহ অনেকে। বুথ থেকে টাকা তোলার চেষ্টা করে কয়েকজন ব্যর্থ হলে নিরাপত্তাকর্মী জানান টাকা শেষ। এতে বিক্ষোভ শুরু করেন গ্রাহকরা। গ্রাহকদের বিক্ষোভের মুখে সাটার লাগিয়ে সটকে পড়েন নিরাপত্তাকর্মীরা। এদিকে বুথ থেকে টাকা তুলতে না পেরে বিপাকে পড়েন অনেক গ্রাহক। এর মধ্যে বেশি বিপদে পড়েন পোশাক শ্রমিকরা। কারণ, তাদের সামান্য বেতনের টাকা জমা হয়েছে ডাচ-বাংলার অ্যাকাউন্টে।

টঙ্গী হোসেন মার্কেট এলাকার কয়েকজন গ্রাহক জানান, টঙ্গী বাজার থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত ডাচ-বাংলার সব বুথ টাকাশূন্য। সব বুথের সামনেই গ্রাহকদের ভিড়। হোসেন মার্কেটে যখন বিক্ষোভ চলছিল তখন টাকা বহনকারী নিরাপত্তা কোম্পানি জি-ফোর্সের একটি গাড়ি ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দিয়ে গাজীপুরের দিকে যাচ্ছিল। বিক্ষুব্ধ গ্রাহকরা রাস্তায় নেমে সেটি আটকে টাকা দিয়ে যেতে চাপ দিতে থাকেন। ওই গাড়ি থেকে জানানো হয়, তারা অন্য কাজে যাচ্ছেন। তবু বিক্ষুব্ধ গ্রাহকরা মানতে নারাজ। এতে মহাসড়কে যানজট লেগে যায়। এ বিষয়ে ডাচ-বাংলা ব্যাংকের জনসংযোগ কর্মকতা সগির আহমেদ বলেন, বুথে টাকা শেষ হয়ে গেছে আমরা জেনেছি, তাৎক্ষণিক গাড়ি পাঠানো হয়েছে, কিন্তু রাস্তায় যানজটের কারণে টাকা বহনকারী গাড়ি সঠিক সময় পৌঁছাতে পারেনি। আশা করছি এর সমাধান হয়ে যাবে। তিনি জানান, ঈদে বুথগুলোতে সার্বক্ষণিক সেবা নিশ্চিত করতে টিম কাজ করছে। কিন্তু টাকা লোড করতে কিছু সময় লাগে এই কারণে কিছু কিছু সমস্যা হয়।

উল্লেখ্য, ঈদের ছুটিতে এটিএম বুথগুলোতে পর্যাপ্ত টাকা রাখতে আগে থেকেই নির্দেশনা দিয়ে রেখেছে কেন্দ্রীয় ব্যাংক। সার্বক্ষণিক এটিএম সেবা চালু নিশ্চিত করা, বুথে কোনো ধরনের কারিগরি ত্রুটি দেখা দিলে দ্রুততম সময়ে সমাধান, এছাড়া পর্যাপ্ত টাকা সরবরাহ নিশ্চিতের পাশাপাশি বুথে সার্বক্ষণিক পাহারাদারদের সতর্ক অবস্থানসহ অন্যান্য নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশনা দেয়া হয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ১৭
ফজর৪:৩০
যোহর১১:৫৪
আসর৪:১৮
মাগরিব৬:০৪
এশা৭:১৭
সূর্যোদয় - ৫:৪৫সূর্যাস্ত - ০৫:৫৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৯২৯৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.