নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১০ আগস্ট ২০১৯, ২৬ শ্রাবণ ১৪২৬, ৮ জিলহজ ১৪৪০
রাজধানীর বসুন্ধরা এলাকা থেকে ৫ জঙ্গি গ্রেফতার
স্টাফ রিপোর্টার
রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে নব্য জেএমবির উলফ প্যাক'র ৫ জঙ্গিকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এদের মধ্যে দুই জন বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

ডিএমপি'র উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, গ্রেফতারকৃত জঙ্গিরা পুলিশের উপর হামলার পরিকল্পনা করছিল। কিন্তু গোয়েন্দা নজরদারির মাধ্যমে জঙ্গিদের পুরো পরিকল্পনাকে নস্যাৎ করে দিয়েছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তারা। সিটিটিসি সূত্র জানায়, লোন উলফ বা

একাকী মুজাহিদ বলে জঙ্গিদের যে টার্ম রয়েছে, উলফ প্যাক সেরকমই। এরা সিস্নপার সেলের মতো কার্যক্রম পরিচালনা করে থাকে। তবে তাদের সাংগঠনিক কোনো ভিত্তি নেই। এরা সেলফ রেডিক্যালাইজড হয়ে ছোট ছোট গ্রুপ তৈরি করে গ্লোবাল জিহাদ এগিয়ে নেয়ার কথা বলে হামলার পরিকল্পনা করে। গতকাল শুক্রবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে সিটিটিসি'র প্রধান মনিরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৫ জঙ্গিকে বসুন্ধরা এলাকা থেকে গত বৃহস্পতিবার দুপুরে গ্রেফতার করা হয়। পাঁচ জঙ্গি হলো_ মোহাম্মদ শিবলি শাহজাদ ওরফে সাথী, শাহ এম আব্দুল্লাহ মুতুর্জা কবির ওরফে আবাবীল, মাসরিক আহম্মেদ, আশরাফুল আল আমিন ওরফে তারেক ও এস এম তাসনিম রিফাত। এদের মধ্যে দুইজন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

মনিরুল ইসলাম আরও জানান, এদের কাছ থেকে এমন কিছু বিস্ফোরক উদ্ধার করা হয়েছে যেগুলোর সঙ্গে সম্প্রতি খামারবাড়ী ও পল্টন এলাকা থেকে উদ্ধার হওয়া আইইডি'র সঙ্গে মিল রয়েছে।

গ্রেফতারকৃতরা দেশ-বিদেশের কিছু সন্ত্রাসী সংগঠনের অনলাইন প্রচারণায় উদ্বুদ্ধ হয়ে পুলিশকে টার্গেট করে হামলার পরিকল্পনা করে। তা বাস্তবায়নের জন্য শলা-পরামর্শের জন্য মিলিত হয়।

তিনি বলেন, মাসরিকের দয়িত্ব ছিল সীমান্ত দিয়ে অস্ত্র সংগ্রহ করা। সে যশোরের বসিন্দা। এছাড়া তারেক ও তাসনিম মূলত সদস্য সংগ্রহের কাজ করতো। এই পাচঁজনের সঙ্গে আরও কিছু সদস্য রয়েছে তাদের ধরার চেষ্টা চলছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ১৯
ফজর৪:১৬
যোহর১২:০৩
আসর৪:৩৭
মাগরিব৬:৩২
এশা৭:৪৮
সূর্যোদয় - ৫:৩৫সূর্যাস্ত - ০৬:২৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭৮৮২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.