নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১০ আগস্ট ২০১৯, ২৬ শ্রাবণ ১৪২৬, ৮ জিলহজ ১৪৪০
বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি
স্টাফ রিপোর্টার
বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের কুশীলবদেরও দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে সরকার দলীয় সমর্থক দু'টি সংগঠন। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাব 'বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট' ও নটরডেম কলেজে'র সামনে বঙ্গবন্ধু জয়বাংলা লীগ পৃথক পৃথক মানববন্ধনে বক্তারা এ দাবি করেন। এ সময় মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, যে মহান

মানুষ একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন সেই ব্যক্তির হত্যাকারীরা বিভিন্ন দেশে থাকবে, ঘুরে বেড়াবে, তাদের বিচার হবে না, এটা লজ্জার। এই খুনিদের বিচার না হলে মুক্তিযোদ্ধাদের আত্মা শান্তি পাবে না।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী রফিকুল আলম বলেন, হাতেগোনা গুটিকয়েক বিপথগামী সেনাসদস্য জাতির পিতাকে হত্যা করেনি, এর পেছনে কারা আছে অনুসন্ধান করা দরকার, তাদের বিচার হওয়া উচিত। এসব ঘৃণিত খুনিদের বিচারের আওতায় এনে উপযুক্ত শাস্তি দিলে মুক্তিযোদ্ধাদের আত্মা শাস্তি পাবে। এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি, অভিনেত্রী রোকেয়া প্রাচী, জোটের সিনিয়র সহ-সভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী রফিকুল আলম, সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ। একই দাবিতে রাজধানীর নটরডেম কলেজে'র সামনে সকালে মানববন্ধনের আয়োজন করে বঙ্গবন্ধু জয়বাংলা লীগ। এ সময় মানববন্ধনে অংশ নিয়ে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের সপক্ষের সকল শক্তিকে আজকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে। যাতে ষড়যন্ত্রকারীরা কোনো ষড়যন্ত্রই সফল করতে না পারে। তারা বলেন, আজকে দেশজুড়ে একের পর এক গুজব ছড়ানো হচ্ছে। এইসব গুজবের বিরুদ্ধে সবাইকে সতর্কভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানান বক্তারা। এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু জয়বাংলা লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাউল করীম চৌধুরী বাবুল, বীর মুক্তিযোদ্ধা ইউনুস আকবর ও আবদুল মজিদ, মো. রেজাউল করীম সাগর প্রমুখ। এ সময় অধ্যক্ষ সুজাউল করীম চৌধুরী বাবুল বলেন, বঙ্গবন্ধুর হত্যার নেপথ্যে যারা ছিল, এদের অতিদ্রুত বিচার দাবি করছি। আমরা জানি আজকে এই খুনিরা বিভিন্ন দেশে অবস্থান করছে, তাদের দ্রুত দেশে এনে ফাঁসি কার্যকর করতে হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৮
ফজর৪:৫৬
যোহর১১:৪৪
আসর৩:৩৭
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৫সূর্যাস্ত - ০৫:১০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১২৪৩৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.