নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১০ আগস্ট ২০১৯, ২৬ শ্রাবণ ১৪২৬, ৮ জিলহজ ১৪৪০
সাঘাটা থানার ওসি দুর্গতের সেবা দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন
সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি
গাইবান্ধার সাঘাটা উপজেলার সাঘাটা বাজারের সোনালী ব্যাংক এর নিচে গত এক সপ্তাহ ধরে অসুস্থ্য হয়ে একজন মানসিক রোগী মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছিলো। আশে পাশে সব সময় শত শত লোক থাকলেও তাকে খাওযানো বা চিকিৎসার জন্য নিয়ে যাবার কেউ ছিলো না। তার পায়খানার দুর্গন্ধে আশপাশের দোকানীরা দোকান বন্ধ করে রেখেছিলো।অর্ধাহারে-অনাহারেই কাটছে তার কয়েকদিন। খাবার জোটাতে ও খাইতে না পারায় শরীরে জোর না থাকায় উঠতে বসতে পারেনি। ওষুধপত্র জোটেনি তার ভাগ্যে। সংজ্ঞাহীন অবস্থায় পড়ে থাকায় অনেকেই ভেবেছে লোকটি মারা গেছে। তার মৃত্যুর খবর প্রচার হতে থাকে।

গত ৩ আগস্ট খবর পেয়ে সকল দুর্গন্ধকে উপেক্ষা করে সাঘাটা থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান প্রাথমিকভাবে পরীক্ষা করে দেখেন লোকটি মারা যায়নি বেচেঁ আছে। তিনি জরুরিভাবে ময়লা পরিষ্কার পরিচ্ছন্ন কর্মীকে ডেকে এনে প্রথমে ওই স্থানের প্রসাব পায়খানা পরিষ্কার ও তার গোসলের ব্যবস্থা করেন। পরে ভ্যান যোগে সাঘাটা স্বাস্থ্য কমপ্লেঙ্ েচিকিৎসার জন্য ভর্তি করান। চিকিৎসায় বর্তমানে তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।

এ ব্যাপারে অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমানের সাথে কথা বললে তিনি জানান, আমাদের বাংলাদেশ পুলিশ বাহিনীর অভিভাবক আইজিপি মহোদয়, ডিআইজি মহোদয়গণ এবং আমার কর্তব্যরত এলাকার পুলিশ সুপার মহোদয়ের সৎ, সাহসী ও মানবিক এবং মানবতার আদর্শ আমাকে অনুপ্রাণিত করেছে। সমাজের সাধারন মানুষ আমাকে পুলিশ ভাবলেও আমি নিজেকে মানুষ ভাবি। আসলে আমি মানুষ হিসেবেই আরেকজন মানুষের বিপদে বা অসহায়ত্বে পাশে দাড়ানোর চেষ্টা করেছি মাত্র। এ কারণে মানুষের ভালোবাসা বা প্রশংসা পাবো এজন্য এই কাজটি আমি করি নাই। ঠিকানাবিহীন লোকটি মারা গেলেতো আমাদেরই টানতে হতো। তাই বেঁচে থাকা সংজ্ঞাহীন অসুস্থ ব্যক্তিটির চিকিৎসা সহায়তা দেয়াও আমার ডিউটির মধ্যেই পড়ে বলে আমি মনে করি।

লোকটি এখন কথা বলতে পারে, নাম বলেন লালটু, পিতা আজগর আলী, গ্রাম, পোঃ, থানা ও জেলা বলতে শুধুই আমতলি বলে। মুখে খাবার তুলে খাইতে পারে। চিকিৎসক বলেছেন, পুরোপুরি সুস্থ হতে সময় লাগবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৮
ফজর৪:৫৬
যোহর১১:৪৪
আসর৩:৩৭
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৫সূর্যাস্ত - ০৫:১০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১২৪৬১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.