নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ১০ আগস্ট ২০১৫, ২৬ শ্রাবণ ১৪২২, ২৪ শাওয়াল ১৪৩৬
ছাত্রলীগ মানেই অপকর্ম এটা ভাবা অন্যায় : আশরাফ
স্টাফ রিপোর্টার
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, আমাদের সময় ছাত্র রাজনীতির স্বর্ণযুগ ছিল। ছাত্রলীগ মানেই হল দখল, টেন্ডারবাজি, দুর্নীিতসহ সকল অপকর্ম করে এমনটা ভাবা অন্যায়। তথাকথিত সুশিল সমাজ ও বর্তমান প্রেক্ষাপটে ছাত্র রাজনীতি করা কঠিন হয়ে পড়েছে।

গতকাল রোববার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক মিলনায়তনে 'বাংলাদেশ ছাত্রলীগ' আয়োজিত 'বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব ও শেখ কামালের জন্মদিন' উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

আশরাফুল ইসলাম বলেন, আমাদের রাজনীতি শুরু ছাত্রলীগের মধ্য দিয়ে। সেই কারণেই আজকে আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এটা ছাত্রলীগের রাজনীতির চর্চার মধ্য দিয়েই এসেছে। ছাত্রলীগ থেকে রাজনীতির প্রশিক্ষণ হয়। নতুন নতুন জাতীয় নেতৃত্ব সৃষ্টি হয়। আমারা অনেকেই ছাত্রলীগকে নিয়ে টিটকারি করি। তারা অল্প বয়সী। তারা ভুল করতেই পারে। তিনি বলেন, সারাদেশের মানুষ অত্যন্ত সম্মানের সঙ্গে শোকের মাসের কর্মসূচি পালন করছেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ কোনও দিন স্বাধীন হতো না। অনেকই বলেন 'কেন আসতো না' আমি বলল, স্বাধীনতার পর এখন পর্যন্ত বঙ্গবন্ধুর মত নেতা আসেনি। তিনি বলেন, রাজনীতিতে ষড়যন্ত্রসহ প্রত্যেকটা ঘটনা থেকে উপলব্ধি করতে পারবেন আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বেই আজকে এই অবস্থায় এসেছে। ভাগ্যেও কারণে শেখ হাসিনা ও শেখ রেহানা জীবীত আছেন। শেখ কামালের স্মৃতিচারণ করে তিনি বলেন, কামাল ভাইয়ের সঙ্গে আমার দীর্ঘ স্মৃতি রয়েছে। সে আমার বন্ধু।

ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসাইনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, র আ ম মোক্তাদির চৌধুরী এমপি, ছাত্রলীগের সাবেক সভাপতি একেএম এনামুল হক শামীমসহ আরো অনেকে।


Fatal error: Uncaught exception 'PDOException' with message 'SQLSTATE[HY000]: General error: 26 file is encrypted or is not a database' in /home/janata/public_html/lib/newsHitCount.php:7 Stack trace: #0 /home/janata/public_html/lib/newsHitCount.php(7): PDO->query('Update newsHitC...') #1 /home/janata/public_html/lib/index.php(135): require('/home/janata/pu...') #2 /home/janata/public_html/web/details.php(10): lib->newsHitCount() #3 /home/janata/public_html/web/index.php(28): include('/home/janata/pu...') #4 /home/janata/public_html/index.php(15): include('/home/janata/pu...') #5 {main} thrown in /home/janata/public_html/lib/newsHitCount.php on line 7