নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ১০ আগস্ট ২০১৫, ২৬ শ্রাবণ ১৪২২, ২৪ শাওয়াল ১৪৩৬
সিঙ্গাপুরের ৫০তম জাতীয় দিবস অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা মন্ত্রী
সমুদ্র বন্দর ও বিমান বন্দরের আয়ে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ
কালিয়াকৈর থেকে ফিরে তারেক হাসান শিমুল
আমাদের সরকারের দুটি মহাপরিকল্পনা রয়েছে। একটি হলো বিমান বন্দরকে বিশ্বমানের বিমান বন্দরে উন্নীত করা। আরেকটি আমাদের সমুদ্র বন্দরে সি-বোর্ড গঠন করে আধুনিক মানের সমুদ্র বন্দরে পরিণত করা। যার আয়ে দেশ খুব সহজে মধ্যম আয়ের দেশে পরিণত হবে বলে মন্তব্য করেছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। গতকাল রোববার গাজীপুর জেলার কালিয়াকৈরস্থ রাঙ্গামাটিয়ায় বাংলাদেশ-সিঙ্গাপুর ফ্রেন্ডশিপ সোসাইটি ও ডাবিস্নউ এন্ড ডাবিস্নউ-এর উদ্যোগে সিঙ্গাপুরের ৫০তম জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।দু'দেশের জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে শুরু হয় আলোচনা সভা। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ-সিঙ্গাপুর ফ্রেন্ডশিপ সোইটির সভাপতি সৈয়দ আলতাফ হোসেন। এসময় সভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশস্থ সিঙ্গাপুরের কনসাল মি. ডেরেল লাউ।

মুক্তিযোদ্ধা মন্ত্রী বলেন, সিঙ্গাপুর ছিল এক সময় অত্যন্ত গরিব দেশ। দেশটির খাবার পানি পর্যন্ত মালয়েশিয়া থেকে আমদানি করতে হয়। ঐ দেশটি শুধুমাত্র বিমানবন্দর এবং সমুদ্র বন্দরকে কাজে লাগিয়ে তারা আজ অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। আমরাও আমাদের বিমানবন্দর ও সমুদ্র বন্দরকে কাজে লাগিয়ে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে পারবো।

এসময় তিনি আরো বলেন, বাংলাদেশের জনগণ এখন অভিশাপ নয় বরং সম্পদ। বাংলাদেশের অজপাড়া গাঁয়ের প্রায় এক লাখ লোক বর্তমানে সিঙ্গাপুরে কাজ করছে। তারা দেশের জন্য বিপুল পরিমাণে বৈদেশিক অর্থ উপার্জন করছে।

সিঙ্গাপুরের ৫০তম জাতীয় দিবস উপলক্ষে এমন অনুষ্ঠান আয়োজনের জন্য বাংলাদেশ-সিঙ্গাপুর ফ্রেন্ডশিপ সোসাইটির সভাপতিকে ধন্যবাদ জানিয়ে বাংলাদেশস্থ সিঙ্গাপুরের কনসাল মি. ডেরেল লাউ বলেন, বাংলাদেশ উপমহাদেশে দ্বিতীয় সহযোগী বন্ধু। আমরা বাংলাদেশকে প্রথম দিকে স্বীকৃতি দেই। বর্তমানে বাংলাদেশের বহু মানুষ সিঙ্গাপুরে চাকরি করছে। সবশেষে তিনি সভাপতি আলতাফ হোসেনকে সিঙ্গাপুরের জনগণের পক্ষ থেকে ধন্যবাদ জানান এমন একটি অনুষ্ঠান উপহার দেয়ার জন্য।

আলোচনা সভায় উপভোগ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে এলাকার স্কুলের শিশু শিক্ষার্থীরা যোগদান করে।

এর আগে বাংলাদেশ-সিঙ্গাপুর ফ্রেন্ডশিপ সোসাইটির সভাপতি শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি সৈয়দ আলতাফ হোসেন। এসময় তিনি বলেন, সিঙ্গাপুর বাংলাদেশের পুরাতন বন্ধু। বাংলাদেশের অগ্রগতিতে সিংগাপুরের অবদান অশেষ। বাংলাদেশ বিমানের শুরুতে সিঙ্গাপুর বাংলাদেশকে দুটি বিমান উপহার দেন। যার মাধ্যমে বাংলাদেশ বিমান আজ অনেক উন্নত।


Fatal error: Uncaught exception 'PDOException' with message 'SQLSTATE[HY000]: General error: 26 file is encrypted or is not a database' in /home/janata/public_html/lib/newsHitCount.php:7 Stack trace: #0 /home/janata/public_html/lib/newsHitCount.php(7): PDO->query('Update newsHitC...') #1 /home/janata/public_html/lib/index.php(135): require('/home/janata/pu...') #2 /home/janata/public_html/web/details.php(10): lib->newsHitCount() #3 /home/janata/public_html/web/index.php(28): include('/home/janata/pu...') #4 /home/janata/public_html/index.php(15): include('/home/janata/pu...') #5 {main} thrown in /home/janata/public_html/lib/newsHitCount.php on line 7