নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ১০ আগস্ট ২০১৫, ২৬ শ্রাবণ ১৪২২, ২৪ শাওয়াল ১৪৩৬
হত্যাকারীর টি-শার্ট উদ্ধার
'দেশের ভেতর থেকেই নিলয় হত্যার দায় স্বীকারের ইমেইল'
স্টাফ রিপোর্টার
নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয় হত্যাকান্ডের ঘটনায় ঘটনাস্থল থেকে উদ্ধার করা টি-শার্টটি হত্যাকারীর হতে পারে। এ হত্যাকান্ডের দায় স্বীকার করে পাঠানো ই-মেইলটি বাংলাদেশ থেকেই করা হয়েছে বলে জানিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ।

ব্লগার নিলয় হত্যার তদন্তে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) প্রযুক্তিগত সহায়তা দেবে বলেও জানান তিনি। গতকাল রোববার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এসব কথা জানান গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (পূর্ব) মাহবুব আলম। এর আগে এফবিআইয়ের ৩ সদস্যের প্রতিনিধি দল রোববার দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে বৈঠক করেন। প্রায় দুই ঘণ্টা বৈঠকের পর এ প্রেস ব্রিফিং করেন মাহবুব। তিনি বলেন, এ হত্যাকান্ডের পর ঘটনাস্থলে গিয়ে একটি রক্তমাখা টি-শার্ট উদ্ধার করা হয়। টি-শার্টটি হত্যাকারীর বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। হত্যার দায় স্বীকার করে সামাজিক মাধ্যমে ‘আনসার-আল ইসলাম’র পাঠানো ই-মেইলটি বাংলাদেশের ভেতর থেকে করা হয়েছে। তিনি আরো বলেন, এ হত্যাকান্ডের সঙ্গে কারা জড়িত এবং আসলেই দায় স্বীকারকারী সংগঠনটি এর সঙ্গে জড়িত কি-না সে বিষয়টিও আমরা খতিয়ে দেখছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, নিলয়ের রক্তমাখা জামা-কাপড় পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। তদন্তের স্বার্থে এর বেশি কিছু আর জানাতে চাননি পুলিশের ঐ কর্মকর্তা।

জানা গেছে, ব্লগার নিলয় হত্যার পর গত শনিবার সকালে মোবাইল ফোনের মাধ্যমে ডিবির এক উপ-কমিশনারের (ডিসি) সঙ্গে যোগাযোগ করে এফবিআই। এ সময় এফবিআই এ হত্যার তদন্তে সহায়তা করার ইচ্ছা প্রকাশ করেন। পরে এফবিআইকে আনুষ্ঠানিক অনুমতি দেয়া হয়।

এ বিষয়ে ডিবির ডিসি মাহবুব আলম বলেন, ‘এফবিআই সদস্যরা নিলয় হত্যার ঘটনার তদন্তের সহায়তা করার জন্য গতকাল রোববার সকালে ডিবি অফিসে আসেন। তারা প্রযুক্তিগত সহায়তার পাশাপাশি অন্যান্য কারিগরি বিষয়ে সহায়তা করবে।’

রাজধানী খিলগাঁওয়ের গোড়ানের ১৬৭ নম্বর বাড়ির পঞ্চম তলায় গত শুক্রবার দুপুরে বাসাভাড়া নেয়ার কথা বলে চার যুবক বাসায় প্রবেশ করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে নীলাদ্রি চট্টপাধ্যায় ওরফে নিলয়কে। এর আগে সংঘটিত যুক্তরাষ্ট্রের নাগরিক ও বিজ্ঞান লেখক অভিজিৎ রায় হত্যাকান্ডের ঘটনায়ও তদন্তে সহায়তা করছে এফবিআই।

Fatal error: Uncaught exception 'PDOException' with message 'SQLSTATE[HY000]: General error: 26 file is encrypted or is not a database' in /home/janata/public_html/lib/newsHitCount.php:7 Stack trace: #0 /home/janata/public_html/lib/newsHitCount.php(7): PDO->query('Update newsHitC...') #1 /home/janata/public_html/lib/index.php(135): require('/home/janata/pu...') #2 /home/janata/public_html/web/details.php(10): lib->newsHitCount() #3 /home/janata/public_html/web/index.php(28): include('/home/janata/pu...') #4 /home/janata/public_html/index.php(15): include('/home/janata/pu...') #5 {main} thrown in /home/janata/public_html/lib/newsHitCount.php on line 7